reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০২২

বিশ্বজুড়ে করোনায় আরো ৯ শতাধিক মৃত্যু

ছবি : সংগৃহীত

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৪৮৫ জন। ফলে এ সংখ্যা নিয়ে করোনার শুরু থেকে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৪৪ হাজার ৫৪৮০ জনে। আর শনাক্তের সংখ্যা ৬৪ কোটি ৯১ লাখ ৮০ হাজার ২৮৮ জন।

গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে। এরপরই আছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিল। অন্যদিকে শনাক্তে এ সময়ে শীর্ষে অবস্থান করছে জাপান, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (৩ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

জাপানে গত একদিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ৯২৮ জন। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৮৭ জনের। ফলে করোনার শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ২ কোটি ৫০ লাখ ২১ হাজার ২৯৫ এবং ৫০ হাজার ১৩ জন।

করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ সময় নতুন করে মৃত্যু হয়েছে ১৪৯ জনের। আর শনাক্ত ৩২ হাজার ৭২৪ জন। ফ্রান্সে এ সময়ে ৬৭ জনের মৃত্যুর পাশাপাশি করোনা শনাক্ত হয়েছে ৫৯ হাজার ৮ জনের।

ব্রাজিলেও গত কয়েকমাসের ব্যবধানে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলে ১৩১ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ৩৯ হাজার ২৫১ জন।

এ সময়ে দক্ষিণ কোরিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৯৮৭ জন। আর মৃত্যু হয়েছে ৫৩ জনের। অস্ট্রেলিয়া ও তাইওয়ানে শনাক্তের সংখ্যা কিছু ঊর্ধ্বগতিতে রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব মহামারী,সংক্রমণ,যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close