reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২২

ইইউর কর্মকাণ্ডকে অপেশাদার বলছেন পেসকভ

ছবি : সংগৃহীত

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কর্মকাণ্ড আবেগ তাড়িত, তাদের কাজে পেশাদারিত্বের অভাব রয়েছে। রুশ কর্তৃপক্ষের মুখপাত্র এমন মন্তব্য করেছেন। ইইউ কর্তৃক রাশিয়াকে উগ্রবাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষক হিসেবে চিহ্নিত করার পরে এমন কথা বলেন তিনি।

রোববার (২৭ নভেম্বর) তাস নিউজ এজেন্সির প্রতিবেদন অনুসারে, রুশ গণমাধ্যমকে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন যে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট আবেগের ওপর ভিত্তি করে তার কাজ করে। মস্কো তাদের পদক্ষেপকে খুব সামান্যই গুরুত্ব দেয়।

ইউরোপীয় ইউনিয়নের আইনসভায় রাশিয়াকে উগ্রবাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষক হিসেবে চিহ্নিত করার পরে এমন মন্তব্য করেন পেসকভ। তবে ইউরোপী পার্লামেন্টের এ পদক্ষেপ আইনগতভাবে বাধ্যতামূলক নয়। তবে এর প্রতীকী মূল্য আছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, ‘এটা আমাদের কাছে গোপনীয় নয় যে সাম্প্রতিক বছরগুলোতে ইউরোপীয় পার্লামেন্ট আমাদের প্রতি খুব কম ভালবাসা প্রদর্শন করেছে। তবে তারা কোন ধরনের পদক্ষেপ নিচ্ছে তা নিয়ে ভাবার ইচ্ছে আমাদের নেই। সেখানে যা ঘটছে তাকে আমরা কোনো বিবেচনার বিষয় বলে মনে করি না।

তিনি বলেন, আবেগ একটি পরিবর্তনযোগ্য জিনিস। এ কারণে আজ যারা আবেগের তাড়নায় রাশিয়ার বিরোধী, কাল তারা অন্য কিছু নিয়ে ব্যস্ত হয়ে উঠবে। তারপরে সম্ভবত একটি স্পষ্ট অবস্থান দেখা যাবে।

পেসকভ আরও বলেন, রাশিয়া বিশ্বাস করে যে ইউরোপীয় পার্লামেন্টের কাজে পেশাদারিত্বের অভাব রয়েছে। সূত্র : আল-জাজিরা

প্রতিদিনের সংবাদ/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইইউ,রাশিয়া,পেসকভ,ক্রেমলিন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close