প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ নভেম্বর, ২০২২

দক্ষিণ কোরিয়া ও ফ্রান্সে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৭

দক্ষিণ কোরিয়ায় বিধ্বস্ত হেলিকপ্টার

দক্ষিণ কোরিয়ার পূর্বাঞ্চলীয় গংউন প্রদেশের উপকূলীয় ইয়াজিয়াং কাউন্টিতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। বার্তা সংস্থা ইয়োনহাপ এ খবর দিয়েছে।

ইয়োন হাপ জানায়, দমকল বাহিনীর কর্মীরা হেলিকপ্টারের আগুন নিয়ন্ত্রণে আনার পর সেখান থেকে পাঁচটি লাশ উদ্ধার করেছে।

খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার (২৬ নভেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটের দিকে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় এবং তাতে আগুন ধরে যায়। বনভূমির দাবানল নিয়ন্ত্রণে অভিযান চালানোর সময় ওই হেলিকপ্টার বিধ্বস্ত হয়।

এদিকে সুইজারল্যান্ড থেকে মোনাকো যাওয়ার পথে একটি বেসামরিক হেলিকপ্টার দক্ষিণ ফ্রান্সে বিধ্বস্ত হয়েছে। এ দুর্ঘটনায় একজন পাইলট ও এক রুশ ব্যবসায়ী নিহত হয়েছেন।

আঞ্চলিক একজন কর্মকর্তা জানান, শুক্রবার (২৫ নভেম্বর) দুপুর ২টার দিকে নাইস শহরের কাছে দুর্ঘটনার পর দুটি লাশ উদ্ধার করা হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, নিহতদের একজনকে হেলিকপ্টারটির পাইলট হিসেবে শনাক্ত করা হয়েছে। অপরজন মাল্টিজ পাসপোর্টধারী রুশ ব্যবসায়ী ছিলেন। বিধ্বস্ত হেলিকপ্টারটি বেসরকারি কোম্পানি মোনাকেয়ার পরিচালিত।

মোনাকেয়ার গণমাধ্যমকে জানায়, লোসান থেকে মোনাকো যাওয়ার জন্য ফ্লাইটের আরেকজন যাত্রী ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে তার যাত্রা বাতিল হয়ে যায়।

মোনাকেয়ার আরো জানিয়েছে, হেলিকপ্টারটি অত্যন্ত অত্যাধুনিক ছিল। বিমান পরিবহন পুলিশের সঙ্গে ৫০ জনেরও বেশি উদ্ধার কর্মীকে দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তবে, দাবানলের কোনো ঝুঁকি ছিল না বলে জানান বিমান কর্তৃপক্ষ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হেলিকপ্টার বিধ্বস্ত,দক্ষিণ কোরিয়া,দুর্ঘটনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close