reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০২২

গ্রিসে যাওয়ার পথে সাগরে ডুবে ১৭ অভিবাসী প্রত্যাশীর মৃত্যু

ছবি : সংগৃহীত

গ্রিসে যাওয়ার পথে সাগরে ডুবে ১৭ অভিবাসী প্রত্যাশীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) গ্রিসের লেসবস দ্বীপের কাছে নৌকা ডুবে হতাহতের এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ১৬ জন নারী ও একজন বালক ছিল।

গ্রিসের কোস্টগার্ড জানিয়েছে, একই দিনে দুইবার এমন বিপর্যয়ের ঘটনা ঘটেছে। তারা আরও জানিয়েছে, ডুবে যাওয়া নৌকাটিতে ৪০ জন মানুষ ছিলেন। ১৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও ১০ নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ আছেন অনেকে।

গ্রিসের যে দ্বীপটির কাছে এমন দুর্ঘটনা ঘটেছে এটি তুরস্কের উপকূলের কাছাকাছি অবস্থিত।

গ্রিসের অভিবাসীমন্ত্রী নটিস মিতারেচ্চি টুইটে তুরস্কের উদ্দেশ্যে বলেছেন, তাদের উচিত অবৈধ অভিবাসীদের গ্রিসের দিকে আসা আটকানো। কারণ এখন খারাপ আবহাওয়া চলছে।

তিনি টুইটে আরও লিখেছেন, আজিয়ান সাগরে আজ অনেক মানুষ হারিয়ে গেছে (মারা গেছে)। সমুদ্রের অনুপযোগী নৌকায় মানুষ ডুবে যাচ্ছে।

এর আগে বৃহস্পতিবার সকালেই আরেকটি নৌকা ডুবির ঘটনা ঘটে। ওই ঘটনায় ৮০ জনকে উদ্ধার করে গ্রিসের কোস্টগার্ড। এদিকে গ্রিসের মাধ্যমে ইউরোপে ঢোকার চেষ্টা করে অবৈধ অভিবাসীরা।

মধ্যপ্রাচ্য ও এশিয়ায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর তুরস্ক হয়ে ইউরোপে আশ্রয় পাওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে থাকেন সিরিয়া, ইরাক ও আফগানিস্তানের মানুষ ।

সূত্র : রয়টার্স

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রিস,সাগর,অভিবাসী প্রত্যাশী,মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close