reporterঅনলাইন ডেস্ক
  ০৩ অক্টোবর, ২০২২

পূজা মণ্ডপে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ ৫২, নিহত ৩

ছবি : সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের ভাদোহিতে এক দুর্গাপূজা মণ্ডপে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল সপ্তমীতে। এ ঘটনায় অন্তত ৫২ জন দগ্ধ হয়েছেন এবং এক নারী এবং ১২ বছর বয়সী ও ১০ বছর বয়সী দুই শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে।

রোববার (০২ অক্টোবর) সন্ধ্যার এ ঘটনায় ভাদোহি জেলাশাসক গৌরাঙ্গ রাঠি বলেন, আওরাই থানার অন্তর্গত একটি দুর্গাপূজা মণ্ডপে আগুন লেগে মোট ৪২ জন আহত হয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পরে আহতের সংখ্যা আরও বৃদ্ধি পায়।

জানা যায়, ভাদোহি-আওরি রোডে অবস্থিত একতা ক্লাব আয়োজিত ওই পূজা মণ্ডপে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়েই ডিএমসহ জেলার অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যান। উদ্ধারকাজের তদারকি শুরু করেন কর্তারা।

এর মধ্যে ৯ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর গুরুতর দগ্ধ ৩৩ জনকে বারাণসীর একটি হাসপাতালে রেফার করা হয়েছে। ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানিয়েছেন, রাত সাড়ে ৯টার সময় যখন আরতি হচ্ছিল, তখন এই ঘটনা ঘটে।

জানা গেছে, অগ্নিকাণ্ডের সময় মণ্ডপে প্রায় ৩০০ জন লোক উপস্থিত ছিলেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এই আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, আগুন লাগার পর মুহূর্তেই তা মণ্ডপের কাপড়ে লেগে ছড়িয়ে পড়ে। পরে মণ্ডপের বাঁশে আগুন ধরে যায়। এর ফলে মণ্ডপে উপস্থিত লোকজনের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়, বিশৃঙ্খলা দেখা দেয়। বহু দূর থেকে মণ্ডপের আগুনের লেলিহান শিখা নজরে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। তবে উদ্ধারকাজ শুরুর আগেই মণ্ডপের ভিতরে থাকা অর্ধশতাধিক লোক আগুনে পুড়ে আহত হন। পরে মৃত্যু হয় তিনজনের। ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,উত্তরপ্রদেশ,সপ্তমী,ভাদোহি,গৌরাঙ্গ রাঠি,দুর্গাপূজা মণ্ডপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close