reporterঅনলাইন ডেস্ক
  ০১ অক্টোবর, ২০২২

গোলাবারুদের সংকটে রাশিয়ার সেনাবাহিনী

ছবি : সংগৃহীত

রাশিয়ার সেনাবাহিনী গোলাবারুদের সংকটে পড়েছে বলে দাবি করেছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়। তারা জানায়, রাশিয়ান বাহিনী শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সাধারণ নাগরিকদের একটি বহরে হামলা করে যাতে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে।

হামলায় রাশিয়ান সৈন্যরা দূরপাল্লার আকাশ প্রতিরক্ষা মিসাইল ব্যবহার করে বলে দাবি করেছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়। রাশিয়ার দূরপাল্লার আকাশ প্রতিরক্ষা মিসাইলের সংখ্যা সীমিত বলেও এতে বলা হয়।

বিবৃতিতে বলা হয়, এই হামলাই প্রমাণ করে রাশিয়ার সেনাবাহিনী গোলাবারুদের সংকটে রয়েছে। জাপোরিঝিয়ায় এই হামলা চালায় রাশিয়ান সেনারা।

উল্লেখ্য, ইউক্রেনের দোনেৎস্ক, লুহানেস্ক, জাপোরিঝিয়া এবং খেরসনকে রাশিয়ার সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মস্কোতে শুক্রবার একটি অনুষ্ঠানে পুতিন বলেন, রাশিয়ার সঙ্গে যুক্ত হলো নতুন চারটি অঞ্চল। এসব অঞ্চলের মানুষ রাশিয়ায় যোগ দিতে তাদের সিদ্ধান্ত দিয়েছেন।

রুশ প্রেসিডেন্টের ওই ঘোষণার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ইউক্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে রাশিয়ার সঙ্গে যুক্ত হলো চারটি অঞ্চল। তবে জাতিসংঘ, পশ্চিমা বিশ্বের দেশগুলো আগেই জানিয়েছিল তারা কখনো এ গণভোটের ফলাফলের স্বীকৃতি দেবে না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোলাবারুদ,সংকট,রাশিয়া,সেনাবাহিনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close