reporterঅনলাইন ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর, ২০২২

ফ্লোরিডায় হারিকেন ইয়ানের তাণ্ডবে অন্তত ১৭ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শক্তিশালী হারিকেন ইয়ানের তাণ্ডবে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিদ্যুৎবিচ্ছিন্ন ২৬ লাখের বেশি মানুষ। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এই তথ্য জানায়।

উদ্ধারকর্মীদের আশঙ্কা, সময়ের সাথে বাড়তে পারে প্রাণহানি। কারণ ঘূর্ণিঝড়ে যোগাযোগ কাঠামো ভেঙে পড়ায় বহু এলাকায় পৌঁছানো সম্ভব হচ্ছে না। রাজ্যটির শার্লট কাউন্টিতে প্রাণ হারিয়েছেন ১৫ বাসিন্দা।

অন্যদিকে, লেক কাউন্টিতে বন্যার পানিতে ডুবে মৃত্যু হয়েছে দু’জনের। ঝড় পরবর্তী দুর্ঘটনা থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন গভর্নর। রাজ্যটির বেশিরভাগ এলাকা এখনো জলাবদ্ধ। উপড়ে পরেছে গাছ ও বিদ্যুতের খুঁটি।

এদিকে ফ্লোরিডার ইতিহাসে ইরান সবচেয়ে মারাত্মক ঘূর্ণিঝড় হতে পারে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ব্যাপক ক্ষয়ক্ষতিরও আশঙ্কা করেন তিনি।

ঝড়ের প্রভাবে ভারী বর্ষণে বেশ কিছু জায়গায় নজিরবিহীন বন্যা ও জলোচ্ছ্বাস দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তা সেতুসহ বিভিন্ন স্থাপনা।

যুক্তরাষ্ট্রের সীমান্ত কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার হারিকেন ইয়ান ফ্লোরিডা উপকূলের কাছে চলে আসার পর একটি নৌকা ডুবে ২০ কিউবান অভিবাসন প্রত্যাশী নিখোঁজ হয়েছে।

মার্কিন জাতীয় হারিকেন কেন্দ্র জানিয়েছে, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) নাগাদ সাউথ ক্যারোলাইনা উপকূলে পৌঁছাতে পারে ইয়ান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,ইয়ান,হারিকেন,সাউথ ক্যারোলাইনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close