reporterঅনলাইন ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর, ২০২২

করোনাভাইরাস

বিশ্বে এক দিনে ১১২৪ মৃত্যু

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত এক দিনে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময়ে এক হাজার ১২৪ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪৮ হাজার ৬১০ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪৬ হাজার ৯৯৮ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ২৩ লাখ ৪০ হাজার ৫৯০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা জার্মানিতে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এরপরেই রয়েছে রাশিয়া, জাপান, ইতালি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া ও ফ্রান্সের মতো দেশ।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

জার্মানিতে গত এক দিনে করোনায় সংক্রমিত হয়েছেন ৯৬ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ১৪০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশেটিতে সংক্রমিত ৩ কোটি ৩৩ লাখ ১২ হাজার ৩৭৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৯৪৮ জন।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ২২৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫১৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৮১ লাখ ৬৬ হাজার ৯০৪ জন এবং মারা গেছেন ১০ লাখ ৮৪ হাজার ২৮২ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ৩৬৬ জন এবং মারা গেছেন ৩৩ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত ৩ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৭৮ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব,মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close