reporterঅনলাইন ডেস্ক
  ১০ আগস্ট, ২০২২

টেসলার ৭.৯২ মিলিয়ন শেয়ার বিক্রি করলেন ইলন মাস্ক

ছবি : সংগৃহীত

বিদ্যুৎচালিত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক প্রতিষ্ঠানটির ৭ দশমিক ৯২ মিলিয়ন শেয়ার বিক্রি করেছেন। যার মোট মূল্যমান ৬ দশমিক ৮৮ বিলিয়ন ডলার।

বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, গত সপ্তাহে টেসলার শেয়ারহোল্ডারদের বার্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। এরপরই চটজলদি এ শেয়ারগুলো বিক্রি করা হয়। মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ফাইল থেকে এসব তথ্য পাওয়া যায়।

এত সংখ্যক শেয়ার বিক্রির নেপথ্য কারণ দেখিয়ে মাস্ক জানান, যদি বাধ্য হয়ে ৪৪ বিলিয়ন ডলারে তাকে টুইটার কিনতেই হয়, তাহলে এ অর্থ কাজে লাগাবেন বিশ্বের সবচেয়ে ধনী।

বর্তমানে টুইটারের সঙ্গে আইনি লড়াই চলছে মাস্কের। কারণ, গত মাসে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি কিনবেন না বলে চুক্তি থেকে সরে এসেছেন তিনি।

গত এপ্রিলে টুইটার কেনার ঘোষণা দেন মাস্ক। তবে স্প্যাম ও ভুয়া অ্যাকাউন্ট নিয়ে তথ্য দেয়নি সামাজিক যোগাযোগ মাধ্যমটি। এ অভিযোগ তুলে গত জুলাইয়ে চুক্তি থেকে সরে আসেন তিনি।

এরপর টেসলার প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলা করে টুইটার। যার বিচার আগামী অক্টোবর থেকে শুরু হবে। মাইক্রোব্লগিং সাইটটি বলছে, উল্লিখিত দামেই মাস্ককে টুইটার কিনতে হবে। তবে টুইটারের এ দাবির বিরুদ্ধে মামলা করেছেন তিনিও।

এরই মধ্যে মাস্ক জানিয়েছেন, টুইটারকে ১০০টি অ্যাকাউন্টের নমুনা দেখাতে হবে। তাদের প্রমাণ করতে হবে এর সবই প্রকৃত। তাহলেই তা কিনবেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেসলার,শেয়ার বিক্রি,ইলন মাস্ক,টুইটার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close