reporterঅনলাইন ডেস্ক
  ০২ আগস্ট, ২০২২

তাইওয়ান সীমান্তে প্রস্তুতি নিচ্ছে চীনা সেনাবাহিনী!

ছবি : সংগৃহীত

চীনের হুমকি উপেক্ষা করে তাইওয়ানে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি। তার এই সফর নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে চীন-যুক্তরাষ্ট্র সম্পর্ক। আর এমন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে চীনের নেটিজেনরা জানাচ্ছেন, চীনের ভেতর চলছে দেশটির সেনাবাহিনীর প্রস্তুতি।

মঙ্গলবার (২ আগস্ট) সামাজিক মাধ্যমগুলোতে নেটিজেনদের প্রকাশিত ভিডিওতে দেখা যায় ট্যাংক ও ভারী যুদ্ধযান নিয়ে তাইওয়ান সীমান্তের কাছে বের হয়েছে চীনের সেনারা।

ইয়ান সুরা নামে একটি অ্যাকাউন্ট থেকে টুইটারে ভিডিও প্রকাশ করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় ট্যাংকের বিশাল একটি বহর রাস্তা দিয়ে এগিয়ে যাচ্ছে।

ইয়ান সুরা অ্যাকাউন্ট থেকে প্রকাশিত আরেকটি ভিডিওতে দেখা যায়, সারি সারি ট্যাংক তাইওয়ানের সমুদ্র সীমার দিকে যাচ্ছে। তা ছাড়া ট্রাকে করেও ট্যাংক নিয়ে যাওয়া হচ্ছে।

চীন সেনাদের রাস্তায় নিয়ে এসে তাইওয়ানকে ভয় ভীতি দেখানোর জবাবে তাইওয়ানও প্রস্তুতি নিচ্ছে। ফ্ল্যাশ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশিত ভিডিওতে দেখা যায় তাইওয়ানের সেনারা যুদ্ধের প্রস্তুতি নিচ্ছেন।

আবার চীনের সরকার সমর্থিত গ্লোবাল টাইমস তাদের টুইটার অ্যাকাউন্টে চীনের নৌ বাহিনীর একটি যুদ্ধ জাহাজের ভিডিও প্রকাশ করেছে। সেই ভিডিওটির শিরোনামে গ্লোবাল টাইমস লিখেছে, যুদ্ধের জন্য প্রস্তুত। চীনের যুদ্ধ জাহাজ হাইনানের প্রশিক্ষণ দেখুন।

এদিকে পেলোসির তাইওয়ান সফরের ব্যাপারে চীনের পক্ষ থেকে কড়া বার্তা দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও তিনি তাইওয়ানে যাচ্ছেন।

সূত্র : এনডিটিভি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চীন,তাইওয়ান,সেনাবাহিনী,যুদ্ধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close