reporterঅনলাইন ডেস্ক
  ০২ আগস্ট, ২০২২

রোগীর পেটে ৫০ কয়েন, যেভাবে বের করলেন ডাক্তাররা

ছবি : প্রতিদিনের সংবাদ

এক ব্যক্তির পেট থেকে একে একে ৫০টি কয়েন বের করে আনলেন এক ডাক্তার। তবে এ কাজের জন্য ডাক্তারকে ওই রোগীর পেট কাটাছেঁড়া করতে হয়নি। ভারতের রাজস্থানের যোধপুরে এ ঘটনা ঘটে।

গত শুক্রবার তার পেটে ব্যথা উঠলে পরিবারের লোকজন ওই ব্যক্তি হাসপাতালে ভর্তি করায়। এরপর ডাক্তার তার পেট পরীক্ষা করে চমকে জান। শেষ পর্যন্ত দুই দিন সময় নিয়ে পেট থেকে ওই ৫০টি কয়েন কোনো ধরনের অপারেশন ছাড়াই বের করে আনেন ডাক্তার। খবর এনডিটিভি

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ৪০ বছর বয়সী ওই লোককে পেটের চিকিৎসার জন্য হাসপাতালের গ্যাস্ট্রোলজি বিভাগে ভর্তি করার হয়। এরপর এন্ডোজ কপি করে ডাক্তার দেখতে পান তার পেটের মধ্যে ধাতব কিছু রয়েছে।

এ বিষয়ে গ্যাস্ট্রোলজি বিভাগের চিকিৎসক সুনীল ড্যাডছি বলেন, পেটের উপরিভাগে কয়েনগুলো থাকায় আমরা সিদ্ধান্ত নিলাম অপারেশন করা ছাড়াই তা বের করে আনার। যদিও এটা আমাদের জন্য অত্যধিক চ্যালেঞ্জের ছিল। কারণ আমারা মানুষের খাদ্যনালী থেকে একটি অথবা দুটি কয়েন বের করে থাকি। সেখানে ৫০টি কয়েন আমাদের চিন্তায় ফেলে দিল। তবে এগুলো বের করতে আমাদের দীর্ঘ সময় লেগেছে।

পরিবারের লোকজন ডাক্তারকে জানায়, সে মানসিকভাবে অসুস্থ হওয়ার পর এই কয়েকগুলো গিলে ফেলে। তবে ওই রোগী জানায় সে ছোট বেলা থেকেই কয়েক খেয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,রাজস্থান,যোধপুর,রোগীর পেট,কয়েন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close