reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুলাই, ২০২২

করোনাভাইরাস

বিশ্বে একদিনে আরও ১৩৫০ জনের মৃত্যু

বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ১৩শ’র বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৭ লাখের বেশি।

জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মারা গেছেন ৬৩ লাখ ৬৬ হাজার ৭৮৪ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৭৫ লাখ ১০ হাজার ৯৭৪ জনের। সারাবিশ্বে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ১৩ লাখ ৬৩ হাজার ৭৯৫ জন।

গত একদিনে করোনায় মারা গেছেন ১ হাজার ৩৫০ জন। এর আগের দিন করোনায় মারা যান ১ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৫২ হাজার ৭৬৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৪৬ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ফ্রান্সে। একদিনে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৬১৫ জনের এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৩৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৮৫৪ জন মারা গেছেন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৮৫০ জনের এবং মারা গেছেন ৩৩৫ জন। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭২ হাজার ৮২৯ জনের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব,মৃত্যু
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close