reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুলাই, ২০২২

বরিসের মন্ত্রিসভা থেকে ২৭ জনের পদত্যাগ

ছবি : সংগৃহীত

প্রচণ্ড চাপের মুখে পড়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। তার মন্ত্রিসভা থেকে একে একে ২৭ জন পদত্যাগ করেছেন। মঙ্গলবার (৫ জুলাই) অর্থমন্ত্রী ঋষি সুনাক ও স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ মন্ত্রিত্ব ছাড়ার পর থেকে পদত্যাগের হিড়িক ওঠে। খবর : বিবিসি।

জানা গেছে, মন্ত্রিসভার ২৭ জন সদস্য পদত্যাগ করলেও প্রধানমন্ত্রী বরিস জনসন এখনো প্রধানমন্ত্রী হিসেবে টিকে থাকার বিষয়ে আত্মবিশ্বাসী। তার প্রেস সেক্রেটারি বলেন, ‘যারা পদত্যাগ করেছেন তাদের পদে অন্যদের নিয়োগ দেওয়া হবে।’

পদত্যাগের পথে হেঁটেছেন দেশটির শিশু ও পরিবারমন্ত্রী উইল কুইন্স এবং জুনিয়র পরিবহনমন্ত্রী লরা ট্রট, আর্থিক সেবাবিষয়ক মন্ত্রী জন গ্লেন।

পদত্যাগের ঘোষণায় শিশু ও পরিবারবিষয়কমন্ত্রী উইল কুইন্স বলেন, ‘আমার পদত্যাগ ছাড়া কোনো উপায় ছিল না।’ সরকারের ওপর ‘আস্থা’ চলে যাওয়ায় পদত্যাগের ঘোষণা দিয়েছেন জুনিয়র পরিবহনমন্ত্রী লরা ট্রট।

উল্লেখ্য, করোনার বিধি লঙ্ঘন করে একাধিক পার্টি আয়োজন করে সমালোচিত হয়েছিলেন বরিস জনসন। এজন্য প্রকাশ্যে ক্ষমাও চেয়েছিলেন তিনি। তবে বিষয়টি নিয়ে পদত্যাগের চাপে ছিলেন তিনি। যদিও তিনি পার্লামেন্টে তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে উতরে যান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মন্ত্রিসভা,যুক্তরাজ্য,প্রধানমন্ত্রী বরিস জনসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close