reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জুলাই, ২০২২

ইউক্রেনের দুটি ড্রোন ভূপাতিত করার দাবি রাশিয়ার

ছবি : সংগৃহীত

ইউক্রেনের ‘বিস্ফোরক বোঝাই’ দুটি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ। তিনি জানিয়েছেন, ড্রোন দুটি ইউক্রেনীয় সীমান্তের কাছাকাছি কুরস্ক শহরের দিকে যাচ্ছিল।

ইগর কোনাশেনকভ বলেন, ‘রাশিয়ান বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনের তিনটি তোচকা-ইউ ক্লাস্টার মিসাইল গুলি করে ভূপাতিত করেছে। ইউক্রেনের ক্ষেপণাস্ত্র ধ্বংসের পর, তাদের একটির ধ্বংসাবশেষ একটি বাড়ির উপর পড়ে।’

রবিবার (৩ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এর আগে বেলগোরোডে কিয়েভের হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে বলে সেখানকার গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ দাবি করেছিলেন। অন্তত ১১টি অ্যাপার্টমেন্ট ব্লক এবং ৩৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেন ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ।

গভর্নরের বিবৃতি স্বাধীনভাবে নিশ্চিত করা যায়নি। ইউক্রেনের তরফ থেকেও তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও বেলগোরোডের বিমানবন্দরের দিকে একটি রাশিয়ান ঘাঁটি লক্ষ্য করে ইউক্রেন ২৫টি মিসাইল ছুড়েছে বলে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিনিধি অ্যালান ফিশার রবিবার জানিয়েছেন। ওই মিসাইলগুলোর কয়েকটাই আবাসিক এলাকায় আঘাত হানতে পারে বলে জানিয়েছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউক্রেন,ড্রোন ভূপাতিত,রাশিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close