reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জুলাই, ২০২২

যুক্তরাষ্ট্রে গুলিতে তিন পুলিশ নিহত

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে এক পরোয়ানাভুক্ত আসামির গুলিতে দেশটির তিন পুলিশ নিহত হয়েছেন। ওই হামলাকারীর বিরুদ্ধে পারিবারিক নির্যাতনের অভিযোগ পেয়ে তাকে আটক করতে গেলে এই হামলার শিকার হয় পুলিশ।

পরে অবশ্য ল্যান্স স্টর্জ (৪৯) নামের ওই হামলাকারীকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

ফ্লয়েড কাউন্টির অধিবাসী প্রত্যক্ষদর্শী শেরিফ জন হান্ট বলেছেন, পুলিশ কর্মকর্তারা যখন লোকটির বাড়িতে পৌঁছে, তখনই তারা এমন ‘নরকের’ মুখোমুখি হয়।

মাত্র ১৬৬ জনসংখ্যার পূর্ব কেন্টাকির পাহাড়ি ছোট শহর অ্যালেনের ঘটনাস্থল থেকে আরও চারজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবারের ওই হামলার ঘটনায় নিহত পুলিশ সদস্যরা হলেন, ক্যাপ্টেন রাল্ফ ফ্রেসার, ডেপুটি উইলিয়াম পেট্রি এবং ডগ স্কোয়াডের জ্যাকব চ্যাফিন্স। হামলায় কে৯ ড্রাগো নামে কুকুরটিও মারা গেছে।

ক্যাপ্টেন ফ্রেসার ৩৯ বছর ধরে প্রেস্টনবার্গ, কেনটাকি পুলিশ বিভাগের সঙ্গে যুক্ত ছিলেন। কেনটাকি পুলিশ জানায়, তার মরদেহ সম্মাননার সাথে সমাহিত করা হবে।

ল্যান্স স্টর্জকে হেফাজতে নেওয়ার আগে পুলিশকে লক্ষ্য করে প্রায় তিন ঘণ্টা গুলি চালায় সে, অবশেষে পরিবারের সদস্যদের সাথে আলোচনার পর আত্মসমর্পণ করেন তিনি।

তার বিরুদ্ধে পুলিশ হত্যাসহ আরো তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে।

কেন্টাকি রাজ্যের গভর্নর অ্যান্ডি বেসিয়ার সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, আমাদের জন্য এটি একটি কঠিন সকাল। ফ্লয়েড কাউন্টি এবং আমাদের সাহসী সৈন্যরা গত রাতে একটি মর্মান্তিক ক্ষতির সম্মুখীন হয়েছে।

এ ঘটনায় কেন্টাকি রাজ্য পুলিশ একটি তদন্ত কমিটি গঠন করেছে।

সূত্র: বিবিসি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,কেন্টাকি,পুলিশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close