reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুলাই, ২০২২

‘এলিয়েন বস্তু’ থেকে ছড়িয়েছে করোনা : কিম জং উন

ছবি : সংগৃহীত

সীমান্তের ওপার থেকে উড়ে এসেছিল ‘এলিয়েন বস্তু’। আর সেই ‘এলিয়েন বস্তু’ই দেশে করোনা সংক্রমণের কারণ। এমনই দাবি করলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

কিমের দাবি, বছরের পর বছর ধরে সীমান্তের ওপার থেকে বেলুনের মাধ্যমে নানা রকম জিনিস উত্তর কোরিয়ার সীমান্ত এলাকার মানুষদের পাঠায় কিছু স্বেচ্ছাসেবী সংগঠন। আর তা থেকেই দেশে ছড়িয়েছে করোনা।

সীমান্ত এলাকার বাসিন্দাদের সতর্ক করা হয়েছে, দক্ষিণ কোরিয়া থেকে বেলুনে ভেসে আসা কোনও বস্তু তারা যেন স্পর্শ না করেন। শুধু তাই-ই নয়, এ রকম সন্দেহজনক কোনও বস্তু দেখলেই বাসিন্দারা যেন প্রশাসনকে বিষয়টি জানান। যাতে করোনা নিয়ন্ত্রণে জন্য গঠিত দল সেই ‘এলিয়েন বস্তু’কে দ্রুত সরিয়ে ফেলতে পারে।

রাষ্ট্রীয় এক তদন্তে দুই ব্যক্তিকে পাওয়া যায়, যারা দক্ষিণ কোরিয়ার সীমান্তের কাছে অজ্ঞাত এই এলিয়েন বস্তুর সংস্পর্শে আসার পর করোনা সংক্রামিত হয়। এপ্রিলের শুরুতে ইফোরিতে একটি পাহাড়ে বস্তুগুলি খুঁজে পাওয়ার পরে একজন ১৮ বছর বয়সী সৈনিক এবং পাঁচ বছর বয়সী শিশুর করোনা শনাক্ত হয়।

করোনা সংক্রমণের জন্য দক্ষিণ কোরিয়াকে দায়ী করা হলেও, তারা পাল্টা দাবি করেছে, কিমের দেশের করোনা মহামারীর জন্য দক্ষিণ কোরিয়া কোনও ভাবেই দায়ী নয়। গত এপ্রিলে করোনা সংক্রমণের শুরু থেকে এখনও পর্যন্ত ৪৭ লক্ষ মানুষ জ্বরে আক্রান্ত হয়েছেন। সন্দেহ করা হচ্ছে তারা সকলেই করোনা আক্রান্ত। সূত্র : বিবিসি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিম জং উন,উত্তর কোরিয়া,দক্ষিণ কোরিয়া,সীমান্ত,করোনা সংক্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close