reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুলাই, ২০২২

ইসলাম ধর্মকে অপমানের অভিযোগ, আটক স্যামসাংয়ের ২৭ কর্মী

ছবি : সংগৃহীত

ইসলাম ধর্মকে অপমানের অভিযোগ উঠেছে দক্ষিণ কোরিয়ার বিখ্যাত টেক জায়ান্ট স্যামসাংয়ের বিরুদ্ধে। এ ঘটনায় পাকিস্তানের করাচিতে সহিংস বিক্ষোভ হয়েছে। এরপর ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছে স্যামসাংয়ের পাকিস্তান ইউনিট। তবে পুলিশ করাচি থেকে স্যামসাং পাকিস্তানের ২৭ জনকে আটক করেছে।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ওই ঘটনার পর এক বিবৃতিতে স্যামসাং পাকিস্তান বলছে, তারা ‘ধর্মীয় অনুভূতির ক্ষেত্রে নিরপেক্ষতা’ বজায় রেখে চলে এবং এ ঘটনায় তদন্ত শুরুর কথাও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আসলে কোন ঘটনা প্রেক্ষিতে করাচি এমন সহিংস বিক্ষোভ হয়েছে, তা স্পষ্ট নয়। জানা গেছে, সেখানকার স্টার সিটি মলে শুক্রবার একটি ওয়াইফাই ডিভাইস বসানো হয়। সেটি থেকেই নাকি ধর্ম অবমাননাকর মন্তব্য করা হয়। দ্রুতই তা আগুনের মতো ছড়িয়ে পড়ে। এরপর সহিংস বিক্ষোভের ঘটনা ঘটে।

তবে আরেক বর্ণনায় বলা হয়েছে, মোবাইল কোম্পানিটির একটি কিউআর কোডকে কেন্দ্র করে এই সহিংস বিক্ষোভের ঘটনা ঘটে। ওই কিউআর কোডের মাধ্যমে মহানবী (সা.)-কে অপমান করা হয়েছিল বলে জানা যাচ্ছে।

এ ঘটনার একটি ভিডিও পরে টুইটারে পোস্ট করেন পাকিস্তানের সাংবাদিক নায়লা ইনায়েত। সেখানে দেখা যায়, একটি মলের বাইরে কয়েকজন মিলে দুটি বিলবোর্ড নামানোর চেষ্টা করছে। কিছুক্ষণ পর দেখা যায়, জনসমুদ্রের মাঝে ওই দুটি বিলবোর্ড পড়ে রয়েছে।

এদিকে বিক্ষোভ শুরু হওয়ার পর দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। তারা ওই ডিভাইস বন্ধ করে তা জব্দ করে। কর্মকর্তারা জানিয়েছেন, এসময় স্যামসাংয়ের ২৭ জন কর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসলাম,স্যামসাং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close