reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুলাই, ২০২২

কেমন ছিলো ৪৮ বছর আগের বিল গেটসের জীবনবৃত্তান্ত

বিল গেটস ও তার জীবনবৃত্তান্ত। ছবি : সংগৃহীত

বিল গেটস বিশ্বের সবচেয়ে ধনী মানুষ কেমন জীবনবৃত্তান্ত বানিয়ে চাকরি নিয়েছিলেন তা হয়ত অনেকেরই অজানা। ৬৬ বছর বয়সী বিল গেটস তার ৪৮ বছর আগের জীবনবৃত্তান্ত শেয়ার করলেন তার লিংকডইন প্রোফাইলে। তিনি বলেন, আমার থেকে এই জীবনবৃত্তান্তটি অনেক ভালো দেখাচ্ছে।

তিনি আরও বলেন, আপনি সাম্প্রতিক স্নাতক বা কলেজ থেকে ড্রপআউট হোন না কেন, আমি নিশ্চিত যে আপনার জীবনবৃত্তান্ত ৪৮ বছর আগে আমার চেয়ে অনেক ভাল দেখাচ্ছে।

বিল গেটস যখন হাভার্ট কলেজের শিক্ষার্থী ছিলেন তখন তিনি এই জীবনবৃত্তান্ত তৈরি করেন। ওই জীবনবৃত্তান্ততে তিনি তার দক্ষতা বর্ণনা করে বলেন, অপারেটিং সিস্টেম স্ট্রাকচার, ডাটাবেস ম্যানেজমেন্ট, কম্পিউটার গ্রাফিক্স এবং আরও অনেক বিষয়ে কোর্স করেছেন।

লিংকডইন প্রোফাইলে এই জীবনবৃত্তান্ত দেখে বেশ কয়েকজন ব্যবহারকারী বলেন যে, বিল গেটসের জীবনবৃত্তান্ত নিখুঁত এবং এই নস্টালজিক মুহূর্তটি ভাগ করে নেওয়ার জন্য তাকে ধন্যবাদ।

চাকরি পাওয়ার ক্ষেত্রে একটি সুন্দর জীবনবৃত্তান্ত অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা জীবনবৃত্তান্তর ধরন দেখেই বুঝতে পারেন প্রার্থী কতটা স্মার্ট এবং কতটা দক্ষতা সম্পন্ন। তাই চাকরি পেতে স্মার্ট জীবনবৃত্তান্তর বিকল্প নেই। সূত্র : এনডিটিভি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিল গেটস,জীবনবৃত্তান্ত,লিংকডইন,হাভার্ট কলেজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close