reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জুন, ২০২২

পদত্যাগের ঘোষণা মহারাষ্ট্র মুখ্যমন্ত্রীর

উদ্ধব ঠাকরে। ছবি : সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে আসার ঘোষণা দিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। আর সেই সঙ্গেই পতন ঘটল ৩১ মাসের ‘মহাবিকাশ আঘাডী’ জোটের (শিবসেনার পাশাপাশি এনসিপি এবং কংগ্রেস যার অন্যতম শরিক) সরকারের।

উদ্ধবের ইস্তফার ঘোষণার ফলে গত ১০ দিনের ‘রাজনৈতিক নাটকের’ অবসান ঘটলো মহারাষ্ট্রে।

বুধবার (২৯ জুন) রাতে রাজ্যপালের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে শিবসেনার পক্ষে জানানো আবেদন দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা শুনানির পর নাকচ করে দেয় সুপ্রিম কোর্ট। বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি জেবি পাড়িয়ালার বেঞ্চ রাজ্যপাল নির্দেশিত নির্ঘণ্ট মেনেই আস্থাভোট গ্রহণের নির্দেশ দেয়।

এর পরেই ‘ফেসবুক লাইভ’ করে পদত্যাগের কথা জানান উদ্ধব। মুখ্যমন্ত্রিত্বের পাশাপাশি তিনি বিধান পরিষদের সদস্যপদেও ইস্তফা দিচ্ছেন বলে জানান উদ্ধব।

উদ্ধবের ফেসবুক লাইভ চলাকালীনই তার প্রতিনিধি এক মন্ত্রী রাজভবনে গিয়ে রাজ্যপাল কোশিয়ারিকে পদত্যাগের কথা জানান।

এছাড়া ফেসবুক লাইভের বেশ কিছুক্ষণ পর উদ্ধব ‘মাতোশ্রী’ থেকে বেরিয়ে নিজেই গাড়ি চালিয়ে যান রাজভবনে। ভবিষ্যতে কংগ্রেস-এনসিপির সঙ্গে জোটের ইঙ্গিত দিয়ে তিনি বলেন, ‘যাঁরা কাছে ছিল তাঁরা এখন দূরে। যাঁরা দূরে ছিলেন, তাঁরা এখন আমাদের কাছে।’

মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা ঘোষণার পরে ফেসবুক লাইভে উদ্ধব বলেন, ‘আমার মনে কোনও আক্ষেপ নেই। আমার কাছে শিবসেনা রয়েছে। শিবসৈনিকেরা রয়েছেন।’ সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মহারাষ্ট্র,ভারত,মুখ্যমন্ত্রী,ফেসবুক লাইভ,উদ্ধব ঠাকরে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close