reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুন, ২০২২

যুক্তরাষ্ট্রে ট্রাক থেকে ৪৬ ‘অভিবাসী’র মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরের ল্যাকল্যান্ড এয়ার ফোর্স ঘাঁটির কাছে একটি ট্রাকে (লরি) ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া, গুরুতর অসুস্থ অন্তত ১৬ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, এরা সবাই অবৈধ অভিবাসী।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে সান অ্যান্টোনিও শহরের উপকণ্ঠে রেললাইনের কাছে ওই ট্রাকটি পাওয়া যায় বলে পদস্থ সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক টাইমসসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে টেক্সাসের সান আন্তোনিও শহরটি অবস্থিত। ওই অঞ্চলে এখন তীব্র তাপদাহ চলছে। গতকালও সেখানে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, ওই ট্রাকের চালক পলাতক রয়েছেন এবং সান আন্তোনিও পুলিশ বিভাগের কর্মকর্তারা নিখোঁজ গাড়িচালককে খুঁজছেন।

ট্রাকটির ভেতরে কীভাবে এত লোক মারা গেল, তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয় এবং স্থানীয় পুলিশ এখনও কোনও মন্তব্য করেনি।

এদিকে, বিপুল সংখ্যক এই মানুষের মৃত্যুর জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। তার অভিযোগ, বাইডেনের মারাত্মক উন্মুক্ত সীমান্ত নীতির ফলাফল হিসেবেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেন, ট্রাকটি খুঁজে পাওয়া স্থানে তারা প্রতিনিধি পাঠিয়েছেন। লরি থেকে উদ্ধারকৃত মৃত এসব মানুষের জাতীয়তা এখনও জানা যায়নি। সূত্র : পার্সটুডে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মরদেহ উদ্ধার,যুক্তরাষ্ট্র,অভিবাসী,ট্রাক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close