reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০২২

ডুবে গেছে ঐতিহ্যবাহী ভাসমান জুম্বো রেস্টুরেন্ট

হংকংয়ের ভাসমান জুম্বো রেস্টুরেন্ট। ছবি : গেটি ইমেজ

চীনের প্রশাসনিক শহর হংকংয়ের ঐতিহ্যবাহী ভাসমান জুম্বো রেস্টুরেন্টটি ডুবে গেছে। গত ৫০ বছর ধরে এটি পরিচালনা করা হয়। কয়েকদিন আগে বন্দর থেকে সরিয়ে নেওয়ার পরই এটি ডুবে গেছে।

দক্ষিণ চীন সাগরে একটি অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার পরই এটি ডুবে গেছে বলে জানিয়েছে এর প্রধান কোম্পানি।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে অ্যাবারডেন রেস্টুরেন্ট এন্টারপ্রাইজ। তবে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, এ ঘটনায় কোনো ক্রু আহত হয়নি।

২০২০ সালে করোনা মহামারি বেড়ে গেলে রেস্টুরেন্টটি বন্ধ রাখা হয়। প্রায় ৩০ লাখের বেশি অতিথি বছরের পর বছর ধরে এই রেস্টুরেন্টের খাবার খেয়েছেন বলে ধারনা করা হয়। যাদের মধ্যে রয়েছেন রানী এলিজাবেথ, টম ক্রুজ এবং রিচার্ড ব্রানসন।

ভাসমান এ রেস্টুরেন্টটি বেশ কয়েটি সিনেমায় দেখানো হয়েছিল। জনপ্রিয় বন্ড সিনেমাটি এখানে চিত্রায়িত করা হয়।

কিন্তু করোনা মহামারিতে এর ব্যবসায়ে ধস নামে। ক্রেতারা এক প্রকার মুখ ফিরিয়ে নিয়েছে।

রেস্টুরেন্টের মালিক জানান, ভ্রমণের আগে ভাসমান রেস্টুরেন্টটি পরিদর্শন করার জন্য মেরিন ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হয়েছিল এবং তারা সবকিছু দেখভালের পর এটি বন্দর থেকে সরিয়ে নেওয়া হয়।

নতুন পরিচালকের দায়িত্ব গ্রহনের অপেক্ষায়, রেস্টুরেন্ট জাহাজটিকে একটি অজ্ঞাত স্থানে রাখার কথা ছিল।

অ্যাবারডেন রেস্টুরেন্ট এন্টারপ্রাইজ জানিয়েছে, দক্ষিণ চীন সাগরের প্যারাসেল দ্বীপের কাছে রবিবার এটি ডুবে যায়। সাগরে প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হওয়ার পর প্রথমে এতে পানি উঠতে শুরু করে এবং তারপরই ডুবে যায়।

রেস্টুরেন্টটি পরিচালনার দায়িত্বে থাকা মেলকো ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট জানায়, ২০১৩ সাল থেকে তেমন কোনো লাভ হচ্ছে না রেস্টুরেন্টটি থেকে বরং অনেক অর্থ লোকসান হচ্ছে। সূত্র : বিবিসি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হংকং,জুম্বো রেস্টুরেন্ট,দক্ষিণ চীন সাগর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close