reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুন, ২০২২

নূপুর শর্মার বিরুদ্ধে পশ্চিমবঙ্গ বিধানসভায় নিন্দা প্রস্তাব পাস

বিজেপি থেকে বহিষ্কৃত নূপুর শর্মা। ছবি : সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এবার বিজেপির বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাস করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

সোমবার (২০ জুন) রাজ্য বিধানসভায় নূপুরের বিরুদ্ধে এই নিন্দা প্রস্তাব পাস হয়। বিধানসভার অধিবেশনের শুরুতে এই প্রস্তাব পেশ করেন রাজ্যটির শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জী। রাজ্যের পক্ষে অভিযোগে ভারতের কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির বহিষ্কৃত নেত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে।

এদিন নূপুর শর্মা প্রসঙ্গে বিজেপির বিরুদ্ধে উস্কানি ও ঘৃণার রাজনীতি করার অভিযোগ তোলেন মমতা ব্যানার্জী। সেই সঙ্গে তিনি বলেন, এই ইস্যুতে রাজ্যে যেখানে যেখানে সহিংসতা দেখা দিয়েছে রাজ্য সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কিন্তু নূপুর শর্মা এখনও গ্রেপ্তার হলেন না কেন? আমি জানি যে তিনি কখনোই গ্রেপ্তার হবেন না। আজকেই তার কলকাতা পুলিশের সামনে হাজিরা দেয়ার কথা ছিল, কিন্তু কলকাতা পুলিশের কাছে তিনি চার সপ্তাহ সময় চেয়েছেন।

এরপর মুখ্যমন্ত্রী মমতা সব বিধায়ককে আবেদন জানান তারা যেন সবাই মিলে এই প্রস্তাব সমর্থন করেন। তারপরই এই নিন্দাসূচক প্রস্তাবটি বিধানসভায় পাস হয়।

শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জী বলেন, মুখ্যমন্ত্রীর নেতৃত্বে এ রাজ্যে সম্প্রীতি বজায় রাখার চেষ্টা চলছে। তবে সারাদেশে যেভাবে সম্প্রতি নষ্টের চেষ্টা হয়েছে, এর মূল লক্ষ্য হল কর্মসংস্থান ও উন্নয়ন থেকে নজর ঘোরানোর চেষ্টা। ধর্মের নামে বিজেপির এক নেত্রীর মন্তব্যের জেরে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা চলছে। এর বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হোক।

প্রসঙ্গত, ভারতের এক টেলিভিশন শো’তে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এবং তার স্ত্রী বিবি আয়েশা (রা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগ উঠেছিল নূপুর শর্মার বিরুদ্ধে। এরপর তাকে সমর্থন করে টুইট করে বিতর্ক ছড়িয়েছিলেন দলের আরেক মুখপাত্র নবীন জিন্দাল। যে ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে ভারতজুড়ে। ফলে দেশ-বিদেশে চাপের মুখে পড়ে মোদি সরকার। মধ্যপ্রাচ্যের দেশগুলোর তীব্র প্রতিবাদের মুখে নূপুর শর্মা ও নবীন জিন্দালকে ছয় বছরের জন্য দল থেকে সাসপেন্ডও করে বিজেপি। তবে সাসপেন্ড করা হলেও কোনো এক অদৃশ্য রক্ষাকবচের জেরে গ্রেপ্তার করা হয়নি তাদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নূপুর শর্মা,বিধানসভা,নিন্দা প্রস্তাব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close