reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুন, ২০২২

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে গোলাগুলি, কিশোর নিহত

ছবি : সংগৃহীত

এবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে গোলাগোলির ঘটনা ঘটেছে। এতে এক কিশোর নিহত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন। রবিবার (১৯ জুন) পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ বিভাগের একজন মুখপাত্র সংবাদমাধ্যম ফক্স নিউজকে বলেন, শহরে চারজনকে গুলি করা হয়েছে। গুলিবিদ্ধদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তবে শহরের ওই জায়গাটি জনাকীর্ণ এলাকা হওয়ায় তিনি পাল্টা গুলিবর্ষণ করেননি।

মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রবার্ট জে. কন্টি জানান, গুলিবিদ্ধদের একজন ১৫ বছর বয়সী কিশোর। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া আহতদের বাকি দু’জন প্রাপ্তবয়স্ক এবং ওই পুলিশ অফিসার।

গত কয়েকটি নির্বিচার গুলির ঘটনার পর দেশটিতে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবি জোরালো হয়েছে। এ দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশও হচ্ছে। এর মধ্যেই যুক্তরাষ্ট্রের রাজধানীতে গুলির ঘটনা ঘটল।

চলমান আন্দোলনের প্রেক্ষাপটে আগ্নেয়াস্ত্র নিরাপত্তাসংক্রান্ত সম্ভাব্য আইনের রূপরেখার বিষয়ে সম্প্রতি একমত হন মার্কিন সিনেটরদের একটি অংশ। তাঁদের মধ্যে ডেমোক্রেটিক ও রিপাবলিক উভয় দলের সিনেটররা রয়েছেন।

গত ২৪ মে টেক্সাসের একটি স্কুলে নির্বিচার বন্দুক হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন।

তার কয়েক দিন আগে নিউইয়র্কের বাফেলোয় একটি সুপারমার্কেটে এক বন্দুক হামলায় ১০ জন নিহত হন।

এ ঘটনাগুলোর প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবি নতুন করে গতি পায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,ওয়াশিংটন,গোলাগুলি,পুলিশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close