reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০২২

ইসরাইলের শীর্ষ পর্যায়ের কর্মকর্তার রিয়াদ সফর

সম্পর্ক স্বাভাবিক করার পথে সৌদি-ইসরাইল

ছবি: সংগৃহীত

ইহুদিবাদী ইসরাইলের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা চলতি সপ্তাহে সৌদি আরব সফর করেছেন। এ ঘটনার পর এই জল্পনা জোরদার হয়েছে যে, তেল আবিব ও রিয়াদ সম্পর্ক স্বাভাবিক করার জন্য পদক্ষেপ নিচ্ছে।

শুক্রবার (২৭ মে) ইসরাইলি গণমাধ্যম খবর দিয়েছে যে, তেল আবিবের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা সৌদি সফরে গিয়ে দেশটির কর্মকর্তাদের সঙ্গে রাজপ্রাসাদে বৈঠক করেছেন।

ইসরাইলের চ্যানেল-টুয়েলভ এই সফরকে তেল আবিব ও রিয়াদের মধ্যে সম্পর্ক প্রতিষ্ঠার লক্ষণ উল্লেখ করেছে। গণমাধ্যমটি বলেছে, রিয়াদ এবং তেল আবিবের মধ্যে সম্পর্ক ক্রমেই উষ্ণ হচ্ছে।

চ্যানেল টুয়েলভের খবর অনুসারে, এই সফরের অর্থ হচ্ছে সৌদি আরব ও ইসরাইলের নিরাপত্তা বিষয়ে সমন্বয় করা। চ্যানেলটির সামরিক ভাষ্যকার নির ডিভোরি বলেন, তেল আবিবের কর্মকর্তার এ সফর পারস্পরিক স্বার্থের সঙ্গে জড়িত।

তিনি বলেন, "এখানে চূড়ান্ত কথা বলার সুযোগ নেই কিন্তু সম্পর্ক আরো অনেক ঘনিষ্ঠ করার চেষ্টা চলছে এবং সম্ভবত শিগগিরই তা প্রকাশ্যে আসবে। এজন্য আমাদেরকে ধৈর্য্য ধারণ করে অপেক্ষা করতে হবে।”

২০২০ সালে ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রিয়াদ সফর করেন এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেন। তবে দু পক্ষের সম্পর্ক স্বাভাবিক করার প্রচেষ্টা তারও আগে থেকে শুরু হয়েছে। সুত্র: পার্সটুডে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরাইল,সৌদি,রিয়াদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close