reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০২২

আলোচনার পথ বন্ধ করছে ইউক্রেন: পুতিন

ফাইল ছবি।

ইউক্রেনের সঙ্গে সমঝোতা আলোচনা প্রক্রিয়ায় এগোতে চায় রাশিয়া। কিন্তু ইউক্রেন এ আলোচনা প্রক্রিয়া নস্যাৎ করছে বলে অভিযোগ তুলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার (২৭ মে) অস্ট্রিয়ার চ্যান্সেলর কার্ল নেহামারের সঙ্গে টেলিফান আলাপে এ কথা বলেন তিনি।

রয়টার্স জানিয়েছে, নেহামার–পুতিনের এ টেলিফোন আলাপে আজভ সাগর ও কৃষ্ণসাগরে নিরাপদ বেসামরিক জাহাজ চলাচল স্বাভাবিক করতে গৃহীত ব্যবস্থা সম্পর্কে জানানো হয়।

এর আগে গত বৃহস্পতিবার ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির সঙ্গে ফোনে কথা বলেন ভ্লাদিমির পুতিন। এ সময় দুই নেতা ইউক্রেন পরিস্থিতি ও বৈশ্বিক খাদ্যসংকট নিয়ে কথা বলেন। ফোনালাপে পুতিন ইতালির প্রধানমন্ত্রীকে বলেন, পশ্চিমারা যদি তার দেশের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়, তাহলে বিশ্বব্যাপী খাদ্যসংকট এড়াতে মস্কো উল্লেখযোগ্য অবদান রাখতে প্রস্তুত।

তবে রুশ প্রেসিডেন্টের বক্তব্যের সমালোচনা করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি শুক্রবার বলেছেন, ‘এখন তারা (রাশিয়া) খাদ্য ও অর্থনৈতিক বিষয়কে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে। আমরা এটা সমর্থন করতে পারি না। এ বিষয়ে করণীয় নিয়ে আমরা মিত্রদের সঙ্গে কথা বলব।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভ্লাদিমির পুতিন,ইউক্রেন,রাশিয়া,যুদ্ধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close