reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২২

পিকে হালদারসহ ছয় জনকে পশ্চিমবঙ্গে জেল হাজতে পাঠানোর নির্দেশ 

ফাইল ছবি।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে আর্থিক কেলেঙ্কারির দায়ে আটক পিকে হালদারসহ অন্যান্য অভিযুক্তদের আগামী ৭ জুন পর্যন্ত জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন কলকাতার একটি আদালত।

শুক্রবার (২৭ মে) তাদের কলকাতার ব্যাঙ্কশাল কোর্টের গ্রীষ্মকালীন অবকাশ আদালতে নেওয়া হলে আদালত এই নির্দেশ দেন। এদিন গত ১৪ মে আটককৃত ৬ জনকেই আদালতে হাজির করা হয়।

ভারতের কেন্দ্রীয় দুর্নীতি অনুসন্ধান সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের (ইডি) পক্ষ থেকে আদালত বলা হয়, তদন্তের স্বার্থে আরও কিছুদিন তারা এই ৬ জনকে নিজস্ব হেফাজতে রাখতে চান। এরই মধ্যে পিকে হালদারের ৭টি বাড়ি বা ফ্ল্যাট, ১৩টি জমি ও একটি বিশাল জাহাজ বাড়ির সন্ধান পাওয়া গেছে। আরও সম্পত্তির হদিস পেতে আটককৃতদের আরও জেরা করতে চান তারা।

তবে, পিকে হালদারসহ বাকি আসামিদের জামিন চেয়ে আদলতে তদন্তের অগ্রগতি নিয়ে প্রশ্ন তোলা হয় আসামিদের পক্ষ থেকে। উভয় পক্ষের বক্তব্য শোনার পর আদালত জানান ৭ জুন বিশেষ সিবিআই আদালতে আবারও শুনানি হবে মামলাটির। তত দিন জেল হাজতে থাকবেন ৬ অভিযুক্ত।

বাংলাদেশে আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত পিকে হালদারদের বিরুদ্ধে তদন্ত চলছে। তাই তদন্তের স্বার্থে আরও ১৪ দিন নিজেদের হেফাজতে চান ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী। আটক পিকে হালদার এবং তার সহযোগী ইমাম হোসেন, স্বপন মৈত্র, উত্তম মৈত্র, প্রাণেশ হালদার, আমানা সুলতানা ওরফে শর্মী হালদারদের আইনজীবী সোমনাথ ঘোষ আদালতে তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চান। তার মতে, সরকার পক্ষ এখনো আসামিদের বিরুদ্ধে কোনো তথ্য প্রমাণ আদালতে পেশ করতে পারেনি। তাই জামিন চান তিনি। আদালত জামিনের আবেদন নাকচ করে ১১ দিন জেল হাজতে নেওয়ার নির্দেশ দেন।

এ দিন ৬ অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় নাগরিকত্ব আইনেও অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিকে হালদার,পশ্চিমবঙ্গ,জেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close