reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০২২

ফ্ল্যাগ-মার্চ নিয়ে উত্তেজনা

"কুদসের তলোয়ার" এখনও খাপে ঢোকানো হয় নি: ইহুদিবাদীদেরকে হুশিয়ারি

ছবি: সংগৃহীত

অধিকৃত কুদসে ইহুদিবাদী অধিবাসীদের কথিত 'ফ্ল্যাগ-মার্চ' মোকাবেলা করতে প্রস্তুতি নিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। ইহুদিবাদী ইসরাইলি সেনাদের সম্ভাব্য সামরিক সংঘাত প্রতিহত করতে পুরোপুরি প্রস্তুত রয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ বাহিনী।

গত ত্রিশ বছর ধরে ইহুদিবাদীরা অধিকৃত জেরুজালেমে পতাকা মিছিল করে আসছে। ওই মিছিলে তারা হাতে ইসরাইলি পতাকা ধারন করে ফিলিস্তিন বিরোধী শ্লোগান দেয়। ইহুদিবাদী ইসরাইলি কর্মকর্তারা সম্প্রতি বলেছে এবার ২৯ মে'তে তারা দখলদার বসতি স্থাপনকারী ইহুদিবাদীদেরকে অধিকৃত বায়তুল মোকাদ্দাসের পুরোনো অংশে পতাকা মিছিল করতে দেবে। বার্তা সংস্থা ইরনা জানিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ কমান্ডাররা বায়তুল মোকাদ্দাস সম্পর্কে ইহুদিবাদী নেতাদের গতিবিধি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। তারা কুদস শহরে উত্তেজনা সৃষ্টিকারী পতাকা মিছিল প্রতিহত করতে এবং বাবুল আমুদসহ ইসলামি মহল্লায় বিশেষ করে আল-আকসা মসজিদ এলাকায় মিছিলসহ যে-কোনো সমাবেশ মোকাবেলা করার প্রস্তুতি নিয়েছে।

বার্তা সংস্থাটি আরও জানিয়েছে গাজাসহ বিভিন্ন এলাকার আকাশে ইহুদিবাদী শত্রুদের গোয়েন্দা ও জঙ্গি ড্রোনের আনাগোণা ব্যাপক বেড়ে গেছে।

প্রতিরোধকামীরা জানিয়েছে ইহুদিবাদী ইসরাইল পরিস্থিতিকে সম্ভাব্য নয়া সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। প্রতিরোধকামীরা মাসজিদুল আকসা ধ্বংসের ব্যাপারে শত্রুদের সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে দৃঢ় প্রত্যয় ঘোষণা করেছেন।

তারা আরও বলেছেন যে-কোনো মূল্যে বায়তুল মোকাদ্দাসের ইসলামি স্থাপনায় দখলদার বসতি স্থাপনকারীদের উস্কানিমূলক ওই পতাকা মিছিল প্রতিহত করা হবে। ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলো গতরাতে এক বিবৃতিতে জানিয়েছে, ইহুদিবাদী বসতি স্থাপনকারীরা আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট করলে তার পরিণতি হবে ভয়াবহ। তারা ইসরাইলি কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়ে বলেছে "কুদসের তলোয়ার" এখনও খাপে ঢোকানো হয় নি, খোলাই আছে। সূত্র: পার্সটুডে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুদস,ইহুদিবাদী,তলোয়ার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close