reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মে, ২০২২

৩৪ বছর আগের ঘটনায় এক বছরের জেল সাবেক ক্রিকেটারের

ছবি : সংগৃহীত

কংগ্রেস নেতা ও সাবেক তারকা ক্রিকেটার নভোজিৎ সিং সিঁধুকে এক বছরের জেল দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট।

১৯৮৮ সালে নভোজিৎ সিং সিঁধু ও তার বন্ধুদের সঙ্গে এক ব্যক্তির মারামারি হয়। সেই ঘটনায় প্রাণ হারান ওই ব্যক্তি।

আর ৩৪ বছর আগের সেই ঘটনায় ১ বছরের জেল হলো সিঁধুর।

ক্রিকেটার থেকে রাজনীতিতে নাম লেখানো সিঁধু কয়েক মাস আগে নির্বাচনে হেরে যান। এখন সাজা হওয়ায় আরেকটি বড় ধাক্কা খেলেন তিনি।

৫৮ বছর বয়সী নভোজিৎকে এখন আদালতে আত্মসমর্পণ করতে হবে এক বছরের কঠোর সাজা ভোগ করতে। যদিও তিনি জানিয়েছেন, তিনি এ সাজার বিরুদ্ধে আপিল করবেন।

এদিকে ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর সিধু ও তার বন্ধু রুপিন্দার সিং সিঁধু পাতিয়ালার গুরনাম সিং নামে ৬৫ বছর বয়সী এক ব্যক্তির সঙ্গে গাড়ি পার্কিংয়ের জায়গা নিয়ে বিবাদে জড়ান। ওই বয়স্ক ব্যক্তিকে সিঁধু ও তার বন্ধু টেনে হিঁচড়ে গাড়ি থেকে নামান ও তাকে আঘাত করেন। পরবর্তীতে ওই ব্যক্তি মারা যান।

১৯৯৯ সালে পাতিয়ালার একটি আদালত সিঁধু ও তার বন্ধুকে তথ্য প্রমানের অভাবে খালাস দেন।

তবে এ রায়ের বিরুদ্ধে আপিল করলে ২০০৬ সালে পাঞ্জাব ও হরিয়ানার হাইকোর্ট সিঁধুকে দোষী সাব্যস্ত করে তিন বছরের জেল দেয়। ২০১৮ সালে এ রায়ের বিরুদ্ধে সিঁধু সুপ্রিম কোর্টে আপিল করেন। সুপ্রিম কোর্ট জানায় সিঁধুর একটি আঘাতে ওই ব্যক্তির মৃত্যু হয়নি। কিন্তু একজন বয়স্ক ব্যক্তিকে আঘাত করায় তাকে আর্থিক জরিমানা করা হয়।

এরপর সুপ্রিম কোর্টকে তার দেওয়া রায় পর্যালোচনা করতে পিটিশন দায়ের করে ওই মৃত ব্যক্তির পরিবার। তাদের পিটিশনেই নভোজিৎ সিং সিঁধুকে এক বছরের জেল দেওয়া হলো। সূত্র: এনডিটিভি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিঁধু,ক্রিকেটার,জেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close