reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২২

যুক্তরাষ্ট্রে গির্জায় এলোপাতাড়ি বন্দুক হামলা, বহু হতাহত

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি চার্চে ভয়াবহ বন্দুক হামলার ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনায় এখন পর্যন্ত একজন নিহত ও অন্তত পাঁচজন আহত হয়েছেন। এই হামলার ঘটনায় একজনকে আটক করেছে প্রশাসন।

কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে জানা যায়, ক্যালিফোর্নিয়া রাজ্যের দক্ষিণাঞ্চলে লেগুনা উডস শহরে জেনেভা প্রেসবিটেরিয়ান চার্চে আক্রমণ করে এক বন্দুকধারী। এই হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছে।

গুলিবিদ্ধদের একজন ঘটনাস্থলেই মারা যান বলে অরেঞ্জ কাউন্টির শেরিফের দপ্তর থেকে একটি টুইটে লেখা হয়েছে। বাকিদের হাসপাতালে নেওয়া হয়েছে।

দুপুরে একটি অনুষ্ঠানের আয়োজনের সময় জেনেভা প্রেসবাইটেরিয়ান নামের গির্জাটিতে এ হামলার ঘনা ঘটে।

এখন পর্যন্দ সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। তবে ধারণা পাওয়া যাচ্ছে, তিনি এশীয়, বয়স ৬০ বছরের আশপাশে এবং তিনি ঘটনাস্থলের কাছাকাছি কোথাও থাকতেন না।

তবে কী উদ্দেশ্যে তিনি এই হামলা চালিয়েছেন তার কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। হামলার পর গির্জায় থাকা মানুষরাই তাকে আটক করে, তার কাছে থাকা দুটি হ্যান্ডগানও জব্দ করা হয়েছে।

হামলারর সময় গির্জাটিতে ৩০ থেকে ৪০ জন উপস্থিত ছিলেন।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম বলেন, আমরা ঘটনা পর্যবেক্ষণ করছি ও স্থানীয় আইন-শৃ ঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করছি।

এরআগে শনিবারই নিউইয়র্কে একটি সুপারমার্কেটে গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন জন। নিউইয়র্কের বাফেলো শহরে এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, এ ঘটনায় তারা ১৮ বছর বয়সী হামলাকারীকে আটক করেছে। ঘটনাটিকে ‘জাতিগত বিদ্ধেষ থেকে উদ্বুদ্ধ অপরাধ’ হিসেবে তদন্ত করা হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্যালিফোর্নিয়া,যুক্তরাষ্ট্র,বন্দুক হামলা,চার্চ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close