reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২২

বিশ্বজুড়ে আরো কমল করোনা সংক্রমণ

ছবি : সংগৃহীত

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় গত দু’দিন ধরে বিশ্বজুড়ে সংক্রমণ-মৃত্যুতে কিছুটা নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে। রবিবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৩০ জন, আর কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৫৪৮ জনের।

এছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ১৯ হাজার ১৮৫ জন।

আগের দিন শনিবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ১ হাজার ৬৯৩ জন এবং কোভিডজনিত অসুস্থতায় ভুগে মারা গিয়েছিলেন ৮৪৬ জন।

মহামারি শুরুর পর থেকে করোনায় আক্রান্ত-মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এসব তথ্য।

ওয়েবসাইটটি থেকে আরও জানা যায়, বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণের হিসেবে শনিবারের মতো রোববারও শীর্ষে ছিল তাইওয়ান। স্বায়ত্বশাসিত এই দ্বীপ ভূখণ্ডে এ দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৬৮ হাজার ৭৬৯ জন এবং এ রোগে সেখানে মৃত্যু হয়েছে ১৯ জনের।

অন্যদিকে কোভিডজনিত অসুস্থতায় মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল রাশিয়া। রোববার দেশটিতে ৯৯ জনের মৃত্যু হয়েছে কোভিডজনিত অসুস্থতায় ভুগে এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯৫৬ জন।

এছাড়া বিশ্বের আরও যেসব দেশে এ দিন সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৪২ হাজার ১১৭, মৃত ২১), জাপান (নতুন আক্রান্ত ৩৮ হাজার ৬২৭, মৃত ৩৪), ইতালি (নতুন আক্রান্ত ২৭ হাজার ১৬২, মৃত ৬২), দক্ষিণ কোরিয়া (নতুন আক্রান্ত ২৫ হাজার ৪৩৪, মৃত ৪৮), এবং ব্রাজিল (মৃত ৪৭, নতুন আক্রান্ত ৬ হাজার ২৯৬)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ১১৮ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৩০ লাখ ৪৫ হাজার ২৫ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৯ হাজার ৯৩ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব,মৃত্যু,শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close