reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মে, ২০২২

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের পদত্যাগ

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি : সংগৃহীত

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব হঠাৎ পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দিল্লিতে বৈঠক শেষে ত্রিপুরার বিজেপি মুখ্যমন্ত্রী বিপ্লব এ ঘোষণা দেন।

ভারতের সংবাদ সংস্থার খবরে জানা যায়, শনিবার (১৩ মে) দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক সেরে আসার কয়েক ঘণ্টা পরই পদত্যাগের আবেদন জানিয়ে চিঠি দেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। খবর এনডিটিভি।

চিঠিতে মাত্র একটি লাইনে তিনি লেখেন, আমি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছি, শনিবার থেকে এটি কার্যকর হবে।

মেয়াদ শেষের আগেই বিপ্লবের পদত্যাগের পেছনে নির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই তিনি পদত্যাগ করেছেন।

এমন ইঙ্গিত মিলেছে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বক্তব্যেও। ত্রিপুরা রাজ্যপালের নিকট পদত্যাগ পত্র দাখিল করে তিনি বলেন, দল আমাকে যেখানে যে কাজের জন্য ভাববে আমি তাতেই রাজি।

২০১৮ সালে ৪৩ দশমিক ৫৯ শতাংশ ভোটে জয়ী হয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচিত হন বিপ্লব দেব। তার আগের বছরই রাজ্য বিজেপির প্রধানের দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি।

বিপ্লব দেবের আদি নিবাস বাংলাদেশের চাঁদপুর জেলার কচুয়া উপজেলায়। মুক্তিযুদ্ধের সময় তার পিতা হিরুধন দেব এবং মাতা মিনা রানী দেব ভারতের ত্রিপুরা রাজ্যে আশ্রয় নিয়েছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ত্রিপুরা,মুখ্যমন্ত্রী,বিপ্লব কুমার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close