reporterঅনলাইন ডেস্ক
  ১২ এপ্রিল, ২০২২

কর্মস্থল বদলি চাওয়ায় এক রাতের জন্য স্ত্রীকে চাইলেন বস!

কর্মীর আত্মহত্যা

গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করেন কর্মী। প্রতীকী ছবি

কর্মস্থল বদলির জন্য আবেদন করেছিলেন। এরপর বস বলেছিলেন, একটি রাতের জন্য তার স্ত্রীকে পাঠাতে। এটা আর নিতে পারেননি তিনি। গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করলেন ভারতের উত্তরপ্রদেশের লখিমপুরের বিদ্যুৎ বিভাগের এক কর্মী। এমন অভিযোগ মৃতের স্ত্রীর।

বছর ৪৫-এর গোকুল প্রসাদ ছিলেন পেশায় উত্তরপ্রদেশের বিদ্যুৎ বিভাগের লাইনম্যান। কাজের জায়গা দূরে হওয়ায় বদলির আবেদন নিয়ে প্রায়ই যেতেন জুনিয়র ইঞ্জিনিয়ার নগেন্দ্র প্রসাদের কাছে।

অভিযোগ, সেখান থেকেই প্রস্তাব আসে, ‘বদলি চাইলে বৌকে এক রাতের জন্য পাঠিয়ে দাও’। স্ত্রীর উদ্দেশে এমন অসম্মানজনক মন্তব্য মেনে নিতে না পেরে জুনিয়র ইঞ্জিনিয়ারের দপ্তরের সামনেই নিজের গায়ে ডিজেল ঢেলে আগুন লাগিয়ে দেন।

প্রাথমিকভাবে নগেন্দ্র এবং দপ্তরের এক কেরানিকে সাসপেন্ড করা হয়েছে। পুলিশ আত্মহত্যায় প্ররোচনার একটি মামলা করেছে।

এরপরেই একটি ভিডিও প্রকাশ্যে আসে, যাতে বোমা ফাটিয়েছেন প্রয়াত গোকুলের স্ত্রী। ক্যামেরার সামনে তিনি অভিযোগ করেন, নগেন্দ্র এবং তার এক সঙ্গী গোকুলকে স্ত্রীর নাম করে কুপ্রস্তাব দিয়েছিলেন। গত তিন বছর ধরে ওই দুজন নিয়মিত গোকুলকে নানাভাবে হেনস্থা করতেন।

গোকুলের স্ত্রীর আরও অভিযোগ, এর ফলে আমার স্বামী অবসাদের শিকার হন। তিনি ওষুধও খেতেন। কিন্তু তারপরে ওরা ওকে ছাড়েনি। ওকে আলিগঞ্জে পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু সেখানে সমস্যা হচ্ছিল বলে উনি বাড়ির কাছাকাছি বদলির আবেদন জানান। তখনই ওকে বলা হয়, ‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’।

একই সঙ্গে স্বামীহারা নারীর অভিযোগ, গায়ে আগুন লাগানোর পরেও কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেনি। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আত্মহত্যা,উত্তরপ্রদেশ,বদলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close