reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০২২

খুলে দেওয়া হলো দিল্লির শিক্ষাপ্রতিষ্ঠান

ফাইল ছবি।

ভারতের নয়া দিল্লিতে খুলে দেওয়া হলো সকল শিক্ষাপ্রতিষ্ঠান। সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে সশরীরে ক্লাসে হাজির হচ্ছে শিক্ষার্থীরা।

করোনা ভাইরাসের ওমিক্রন ধরনের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ডিসেম্বরে দিল্লিতে বন্ধ করে দেয়া হয়েছিল স্কুল-কলেজ। খবর এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, কেরালা, ওড়িশা ও বিহারে খুলে দেয়া হয়েছে স্কুল-কলেজ। এসব রাজ্যের নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা সশরীরে ক্লাস করছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে নার্সারি থেকে অষ্টম শ্রেণির ক্লাস সশরীরে শুরু হবে। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেছেন, সশরীরে ক্লাসের পাশাপাশি অনলাইনেও ক্লাস চলবে।

গত সপ্তাহে ভারতের কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, যেসব জেলায় শনাক্তের হার পাঁচ শতাংশের কম, সেখানে স্কুল খোলা যাবে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য সরকারগুলোই নেবে বলেও জানিয়েছিল কেন্দ্র।

নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য) ভি কে পাল বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয়েছে এবং শনাক্তের সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। তিনি বলেন, আমরা আত্মবিশ্বাসের সঙ্গেই স্কুল খোলার পথে এগোতে পারি।

উল্লেখ্য, দিল্লিতে স্কুল খোলার কিছুদিন পরই গত ২৮ ডিসেম্বর আবার বন্ধ করে দেয়া হয়। ওমিক্রন ধরনের কারণে ভারতে তৃতীয় ঢেউ শুরু হলে এই পদক্ষেপ নেয় দিল্লি সরকার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিল্লি,শিক্ষাপ্রতিষ্ঠান,খুলে দেওয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close