reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০২২

দূষিত মাদক সেবনে আর্জেন্টিনায় ১৭ জনের মৃত্যু  

ছবি : সংগৃহীত

বুধবার (২ ফেব্রুয়ারি) আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স প্রদেশে দূষিত মাদক সেবন করে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৭ জন। এ ঘটনায় মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন আরও অর্ধশতাধিক ব্যক্তি।

এছাড়া অসুস্থদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম বিবিসি।

আর্জেন্টিনার কর্মকর্তা ও স্থানীয় সংবাদমাধ্যম বুধবার জানায়, কোকেন সেবনের পর দেশটিতে ১৭ জন প্রাণ হারিয়েছেন। ভুক্তভোগীদের সেবন করা ওই কোকেনে দূষিত কোনো কিছু ছিল বলে সন্দেহ করা হচ্ছে। বুয়েন্স আয়ার্স প্রদেশের বেশ কয়েকটি শহরজুড়েই প্রাণহানির এই ঘটনা ঘটেছে।

আর্জেন্টাইন সরকারের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছেন, বিষাক্ত মাদক সেবনের পর গুরুতর অসুস্থ হয়ে আরও ৫৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। মূলত বুয়েন্স আয়ার্স প্রদেশের আটটি শহরেই হাসপাতালে চিকিৎসা নিতে আসা মানুষের সংখ্যা বাড়ছে।

সরকারি ওই সূত্রটি আরও জানিয়েছে, মাদক সেবনের পর মারা যাওয়া ব্যক্তিরা মূলত হুরলিংগম, সান মার্টিন এবং ট্রেস দে ফেবরেরো শহরের। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুয়েন্স আয়ার্স আর্জেন্টিনার সবচেয়ে জনবহুল প্রদেশ। দক্ষিণ আমেরিকার এই দেশটির জাতীয় রাজধানীর নামও একই। রাজধানী শহরের ঠিক বাইরে অনেকগুলো শহরতলিতে বহু মানুষ বসবাস করেন।

বুয়েন্স আয়ার্স প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, মাদক সেবনের পর প্রাণ হারানোদের কারও কারও আফিমের নেশা ছিল বলে ধারণা করছেন কর্মকর্তারা। এতে আরও বলা হয়েছে, গুরুতর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা ধারাবাহিকভাবে বাড়ছে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,বুয়েন্স আয়ার্স,কোকেন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close