reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০২২

করোনায় একদিনে মৃত্যু সাড়ে ১১ হাজার মানুষের

ফাইল ছবি

দিন দিন বেড়েই চলেছে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। বিশ্বে গত ২৪ ঘণ্টায় হয়ে মারা গেছেন ১১ হাজার ৬৮৭ জন মানুষ। শনাক্ত হয়েছে ৩০ লাখ ১১ হাজার ৪৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। শনাক্তের সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৩৬৩ জন। মৃত্যু হয়েছে ২৭৬ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৭২ হাজার ৯৮৯ জনের এবং মারা গেছে ১ লাখ ৩১ হাজার ৫৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। মৃত্যু হয়েছে ২ হাজার ৭৫৭ জনের। শনাক্তের সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৭৫৭ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৮ কোটি ৫২ লাখ ৪ হাজার ৩১২ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৭ লাখ ১৮ হাজার ৭৯১ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ৩০ কোটি ৫৩ লাখ ১১ হাজার ৬৩৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব,মৃত্যু,শনাক্ত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close