কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র

  ২৯ জানুয়ারি, ২০২২

বাইডেন পৌঁছার আগেই পিটসবার্গে সেতুধসে আহত ১০

ছবি : প্রতিদিনের সংবাদ

যুক্তরাষ্ট্রের পেনসিনভানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গে মার্কিন প্রেসিডেন্ট পৌঁছার আগেই একটি সেতু ধসে পড়ে অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) শহরটিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্ধারিত সফরের মাত্র কয়েক ঘণ্টা আগে এ ঘটনা ঘটে। দেশের অবকাঠামো শক্তিশালী করতে বাইডেনের পরিকল্পনার অংশ হিসেবেই এ সফর।

কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় সকাল ৬ টার দিকে হয় এ ঘটনা। ভেঙে পড়ে বরফে আচ্ছন্ন ব্রিজের স্প্যান। সে সময় পড়ে যায় বেশ কয়েকটি গাড়ি।

তবে এ ঘটনা বলে দিচ্ছে, যুক্তরাষ্ট্রের নাজুক অবকাঠামো পুনর্গঠনে তার সরকারকে কেন জোর দিতে হচ্ছে। পিটসবার্গের অগ্নিনির্বাপন বাহিনীর প্রধান ড্যারিল জোনেস বলেন, সেতু ধসে ব্যাপক গ্যাস লিকেজও হয়েছে। এতে আশপাশের কয়েকটি বসতবাড়ি থেকে লোকজনকে অস্থায়ীভাবে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

যদিও পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হয়েছে কর্তৃপক্ষ। এক প্রত্যক্ষদর্শী বলেন, স্নোপ্লাউয়ের (তুষার-লাঙল) মতো শব্দ হয়েছে। বাইডেন যখন সফরে আসবেন, কাকতালীয়ভাবে তখনই ঘটেছে ঘটনাটি।

হোয়াইট হাউসের প্রেসসচিব জেন সাকি বলেন, দুর্ঘটনার বিষয়টি বাইডেনকে বলা হয়েছে। তবে পরিকল্পনা মোতাবেক তার সফর হবে। স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে এ নিয়ে হোয়াইট হাউস যোগাযোগ রাখছে।

বিশ্ব শীর্ষ অর্থনীতির দেশটির ক্যাঁচ-ক্যাঁচে সেতু, নাজুক মহাসড়ক ও অন্যান্য অবকাঠামো পুনর্নির্মাণের প্রয়োজনীয়তাকে সামনে নিয়ে এসেছে এ দুর্ঘটনা।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা গেছে, বনের ভেতরে নালার নিচে ভেঙে পড়া সড়কের ধ্বংসস্তূপের মধ্যে কয়েকটি গাড়ি জড়ো করে রাখা হয়েছে। বাসের মতো দেখতে একটি যান সেতুর একটি প্রান্তে ঝুলে রয়েছে। এক টুইটপোস্টে পিটসবার্গের জননিরাপত্তা কর্তৃপক্ষ বলছেন, ঘটনাস্থল থেকে গ্যাস লিকেজ হওয়ার ঝাঁঝালো গন্ধ আসছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,পেনসিনভানিয়া,পিটসবার্গ,বাইডেন,সেতু ধস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close