reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০২২

তীব্র ঝড়ে বাতিল যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ২৭০০-এর বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। রবিবার (১৬ জানুয়ারি) এসব ফ্লাইট বাতিল করা হয়। খারাপ আবহাওয়া ও শীতকালীন ঝড়ের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার.কম জানায়, রবিবার সাড়ে ১২টা পর্যন্ত যুক্তরাষ্ট্রজুড়ে ২৭০০-এর বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রে প্রবেশ, বহির্গমন এবং অভ্যন্তরীণ ফ্লাইটও রয়েছে। এছাড়া দেড় হাজারের বেশি ফ্লাইট নির্ধারিত শিডিউলের চেয়ে বিলম্বে যাত্রা শুরু করেছে বলেও পরিসংখ্যানে জানা যায়।

এর মধ্যে আমেরিকান এয়ারলাইন্সের সবচেয়ে বেশি প্রায় ছয়শত ফ্লাইট বাতিল করে। নর্থ ক্যারোলিনার শার্লোট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরটি আমেরিকান এয়ারলাইন্সের কেন্দ্র বলে পরিচিত। এই বিমানবন্দরের নির্ধারিত প্রায় ৯৫ শতাংশ ফ্লাইটই বাতিল হয়ে গেছে।

তবে খারাপ আবহাওয়ার কারণে ফ্লাইট বাতিল হওয়ায় গ্রাহকদের বিনামূল্যে পুনরায় ফ্লাইট বুকিংয়ের সুযোগ দিচ্ছে আমেরিকান এয়ারলাইন্স।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবি ও সোমবার যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে বড় ধরনের শীতকালীন ঝড়ের আশঙ্কা রয়েছে। এ সময় তুষারপাত পরিমাণ বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এই ঝড়ে ক্যারোলিনা অঞ্চলে সর্বোচ্চ তুষারপাতের আশঙ্কা করছে মার্কিন আবহাওয়া দপ্তর। ফলে ওই এলাকার যোগাযোগ ব্যবস্থার ওপর বড় ধরনের প্রভাব পড়তে পারে।

জর্জিয়া অঙ্গরাজ্যের গভর্নর ব্রিয়ান কেম্প টুইট বার্তায় জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দুর্যোগের পূর্বাভাস রয়েছে এমন এলাকায় অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলতে।

ইতোমধ্যে ঝড়ের কারণে জর্জিয়া, ভার্জিনিয়া, নর্থ ক্যারোলিনা এবং সাউথ ক্যারোলিনার গভর্নররা তাদের অঙ্গরাজ্যে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। সূত্র : রয়টার্স

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,খারাপ আবহাওয়া,ফ্লাইট বাতিল,আমেরিকান এয়ারলাইন্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close