reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জানুয়ারি, ২০২২

চলছে উদ্ধারকাজ

পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, আহত শতাধিক

দুর্ঘটনাকবলিত ট্রেন

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল পার্শ্ববর্তী দেশ ভারতের পশ্চিমবঙ্গে। লাইনচ্যুত হয়েছে পাটনা থেকে গুয়াহাটিগামী ১৫৬৩৩ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির দোমোহনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আনন্দবাজার জানায়, ট্রেনটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। এ দুর্ঘটনার জেরে অনেক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। আটজনের মরদেহ উদ্ধার হয়েছে। আহত শতাধিক যাত্রী। তাদের উদ্ধার করে জলপাইগুড়ি, ময়নাগুড়ি এবং উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। রেল কর্তৃপক্ষ এ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

পাটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেন বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। দুর্ঘটনার পর ট্রেনটির ৪-৫টি কামরা দুমড়েমুচড়ে গেছে। একটি কামরার ওপরে উঠে যায় আর একটি কামরা। একটি কামরা পানিতেও পড়ে যায়। হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। মনে করা হচ্ছে, ট্রেনের ইঞ্জিনের পর থেকে ১২টি কামরা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে ৭টি কামরা সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। আরও জানা গেছে, ট্রেনটি ছাড়ার সময় তাতে প্রায় ৭০০ যাত্রী ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পশ্চিমবঙ্গ,ট্রেন লাইনচ্যুত,দুর্ঘটনা,ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close