reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জানুয়ারি, ২০২২

ভারতে রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা, ৩০ কেজি চাবি

ছবি : সংগৃহীত

রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা বানিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যা শহরের একই রাজ্যের আলিগড় জেলার বাসিন্দা সত্যপ্রকাশ শর্মা। আবার তালাটি খোলার জন্য যে চাবি তৈরি করা হয়েছে তার ওজনও ৩০ কেজি। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজারে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দশ ফুটের এই তালা তৈরি করতে সত্যপ্রকাশ শর্মার সময় লেগেছে ছয় মাস। শুধু তাই নয়,এই তালাটি বানাতে তার খরচ হয় ২ লাখ টাকা। রামমন্দির নির্মাণের পর কর্তৃপক্ষের হাতে তালাটি তুলে দেবেন বলে জানিয়েছেন তিনি।

ব্যক্তিগত জীবনে সত্যপ্রকাশ শর্মা নিজে একজন তালা ব্যবসায়ী। ব্যবসায়ী হলেও অনেক সময় নিজেই তালা বানান তিনি। সত্যপ্রকাশ ‘তালা বানানোর জন্য আলিগড় বিখ্যাত। ১০০ বছরেরও বেশি সময় ধরে এখানে তালা বানানোর কাজ হয়।’

তিনি জানিয়েছেন রামমন্দিরের জন্য তৈরি করা এই তালার পুরো কাজ শেষ করতে আরও টাকার প্রয়োজন রয়েছে। আর তাই তালার কাজ শেষ করতে মানুষের কাছে সাহায্যও চেয়েছেন এই ব্যবসায়ী।

তবে এতো বড় একটি তালা বানানোর ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও গত বছরে ৩০০ কেজি ওজনের তালা বানিয়েছিলেন সত্যপ্রকাশ। ভারতের পরবর্তী প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নয়াদিল্লিতে তালার একটি সুবিশাল ট্যাবলো বানাতে চান তিনি। তালাশিল্পকে তুলে ধরার জন্যই ওই ট্যাবলো বানানোর ইচ্ছা সত্যপ্রকাশের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রামমন্দির,৪০০ কেজি তালা,সত্যপ্রকাশ শর্মা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close