reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২২

শুদ্ধি অভিযানে বরখাস্ত ২৫০০ তালেবান 

শুদ্ধি অভিযানে আফগানিস্তানের অন্তর্বর্তী তালেবান সরকার এখন পর্যন্ত অন্তত দুই হাজার ৫০০ ব্যক্তিকে বরখাস্ত করেছে।

তালেবানের শীর্ষস্থানীয় কর্মকর্তা লতিফুল্লাহ হাকিমির বরাত দিয়ে ইরানের বার্তা সংস্থা তাসনিম এ খবর জানিয়েছে। খবর পার্সটুডে।

রবিবার (৯ জানুয়ারি) তালেবান সরকারের শুদ্ধি অভিযান বিষয়ক কমিশনের চেয়ারম্যান হাকিমি বলেন, তার কমিশনের কাজ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বিভিন্ন অপরাধে জড়িত থাকার দায়ে দুই হাজার ৫১৪ তালেবান সদস্যকে বরখাস্ত অথবা আটক করা হয়েছে।

লতিফুল্লাহ হাকিমি আরও বলেন, সাধারণ মানুষের অভিযোগ ও তাদের দেয়া তথ্য এবং মূল ধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত অভিযোগ আমলে নিয়ে অপরাধী তালেবান সদস্যদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

অনেকে তালেবানের নাম ভাঙ্গিয়ে আফগান জনগণকে নানাভাবে উৎপীড়ন করে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

দেশটির সরকারের শুদ্ধি অভিযান বিষয়ক কমিশনের চেয়ারম্যান বলেন, যাদেরকে তাদের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে তাদের মধ্যে আফগানিস্তানের বেশ কয়েকটি প্রদেশের গভর্নরও রয়েছেন।

নিজ কমিশনকে আফগান জনগণের স্বার্থ রক্ষাকারী হিসেবে উল্লেখ করে লতিফুল্লাহ হাকিমি বলেন, তালেবান সদস্যদেরকে পবিত্র জীবনযাপন এবং সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

প্রসঙ্গত, গত বছরের আগস্ট মাসে তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা গ্রহণ করার পর কিছু মানুষ তালেবানের নাম ভাঙ্গিয়ে আফগান জনগণকে নানাভাবে উৎপীড়ন করে যাচ্ছে।

এছাড়া, দেশের বিভিন্ন স্থানে রহস্যজনক হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শুদ্ধি অভিযান,বরখাস্ত,তালেবান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close