reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২২

ফের মুসলিম নারীদের নিলামে তোলার অভিযোগ অ্যাপের বিরুদ্ধে

প্রতীকী ছবি

অনুমতি ছাড়া ছবি ব্যবহার করে ফের অ্যাপের মাধ্যমে নিলামের জন্য তালিকাভুক্ত করা হলো শত শত মুসলিম নারীর নাম। এক বছরেরও কম সময়ের মধ্যে ভারতে দ্বিতীয়বার এ ধরনের ঘটনা ঘটল।

বিষয়টি জানাজানি হতেই অবশ্য অভিযুক্ত অ্যাপটি বন্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। খবর আনন্দবাজারের।

বছর খানেক আগে প্রায় একই কায়দায় মুসলিম নারীদের ছবি ব্যবহার করে নিলামের জন্য তালিকাভুক্ত করার অভিযোগ ওঠে একটি অ্যাপের বিরুদ্ধে। ‘সুল্লি ডিল’ নামক ওই অ্যাপ বন্ধ করে প্রশাসন। মুসলিম নারীদের অপমান এবং হয়রানি করাই অ্যাপটির উদ্দেশ্য ছিল বলে তখন পুলিশ জানিয়েছিল।

এবারও প্রায় একই কায়দায় মুসলিম নারীদের ছবি ব্যবহার করে নিলামের জন্য তালিকাভুক্ত করার অভিযোগ উঠল ‘বুল্লি বাই’ নামক একটি অ্যাপের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগমাধ্যমে এই অ্যাপ নিয়ে ইতোমধ্যে নিন্দার ঝড় উঠেছে।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব শনিবার (১ জানুয়ারি) গভীর রাতে টুইট বার্তায় জানান, ‘বুল্লি বাই’ অ্যাপটিকে ব্লক করা হয়েছে। মুম্বাই সাইবার পুলিশ ওই অ্যাপে থাকা আপত্তিকর বিষয়বস্তুর তদন্ত শুরু করেছে। দিল্লির পুলিশ এ নিয়ে সাংবাদিক ইসমত আরার করা একটি মামলার তদন্ত শুরু করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুসলিম নারী,নিলাম,ভারত,অ্যাপ,বুল্লি বাই,অ্যাপের মাধ্যমে নিলাম,অনুমতি ছাড়া ছবি ব্যবহার,মুসলিম নারীদের ছবি,মুসলিম নারীদের নিলামে তোলার অভিযোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close