reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২১

নকল হাতে টিকা নিতে গিয়ে ধরা পড়লেন চিকিৎসক

টিকা এড়াতে অদ্ভুত পন্থা নিলেন ইতালির এক দন্ত চিকিৎসক। ছবি : সংগৃহীত

কোভিডের হাত থেকে রক্ষা পেতে বিশ্বজুড়েই টিকায় জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। যানবাহনে যাতায়াতই হোক বা সামাজিক অনুষ্ঠানে যোগদান, বহু ক্ষেত্রেই অংশগ্রহণের জন্য বাধ্যতামূলক টিকার সনদ প্রদর্শন। কিন্তু লাগাতার প্রচার সত্ত্বেও টিকা নিতে অনীহা রয়েছে কিছু মানুষের। এবার টিকা এড়াতে অদ্ভুত পন্থা নিলেন ইতালির এক ব্যক্তি।

হাজার হাজার ইউরো খরচ করে পেশায় দন্ত চিকিৎসক ইতালির সেই ব্যক্তি বানিয়েছিলেন একটি নকল হাত। কিন্তু শেষ রক্ষা হয়নি। নকল হাতে টিকা নিতে গিয়ে টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মীর কাছে হাতেনাতে ধরা পড়ে যান তিনি।

সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, সিলিকনের তৈরি নকল হাতে টিকা নিতে গিয়ে ধরা পড়ার পর বছর পঞ্চাশের ওই ব্যক্তি টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মীকে ঘুষ দেওয়ারও চেষ্টা করেন। কিন্তু ফিলিপা বুয়া নামক স্বাস্থ্যকর্মী তৎক্ষণাৎ গোটা ঘটনাটি জানান পুলিশকে। ফিলিপার তৎপরতাতেই ধরা পড়েন অভিযুক্ত।

নেটমাধ্যমে ফিলিপা জানিয়েছেন, নকল হাতের রং দেখে প্রথম সন্দেহ হয় তার। ১৯৮৭ সাল থেকে নার্স হিসেবে কর্মরত ফিলিপা। কাজেই অভিযুক্ত দন্ত চিকিৎসকের চাতুরী ধরতে বিশেষ বেগ পেতে হয়নি তাকে।

নকল হাতের কাণ্ড শুনে কারো কারো হাসির উদ্রেক হলেও বিষয়টিকে হাল্কাভাবে নিতে নারাজ সংশ্লিষ্ট প্রশাসন। বিষয়টি নিয়ে যথেষ্ট বিরক্ত ফিলিপা নিজেও। প্রথমে অবাক হলেও পরে একজন স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে যারপরনাই বিরক্ত হন তিনি। বিশেষত অভিযুক্ত ব্যক্তি নিজেও চিকিৎসা ব্যবস্থার সঙ্গে যুক্ত থাকায় গোটা বিষয়টিতে তাদের পেশার অসম্মান হয়েছে বলেই মনে করছেন ফিলিপা। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিকিৎসক,করোনার টিকা,ইতালি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close