reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২১

এরদোগানকে হত্যার চেষ্টা, বোমা উদ্ধার

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগান। ফাইল ছবি

অর্থনৈতিক মন্দার জেরে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগানকে হত্যা চেষ্টা করা হয়েছে। তবে শনিবার (৪ ডিসেম্বর) চালানো ওই হত্যা প্রচেষ্টা ব্যর্থ হয়েছে বলে জানা গেছে।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে এ খবর জনিয়েছে পার্স টুডে।

শনিবার (৪ ডিসেম্বর) দক্ষিণ তুরস্কের এক জনসভায় এরদোগানের ভাষণ দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগে বক্তৃতা মঞ্চের কাছ থেকে একটি বোমা উদ্ধার করা হয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিশের একটি গাড়ির নীচে বোমাটি পাতা ছিল বলে তুর্কি টেলিভিশনের খবরে বলা হয়েছে।

সূত্র জানায়, দেশটিতে গত কয়েক দিনে বৈদেশিক মুদ্রাগুলোর বিপরীতে দেশটির রাষ্ট্রীয় মুদ্রা লিরার ব্যাপক পতন হয়। ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম হু হু করে বাড়তে থাকায় এরদোগানকে হত্যা প্রচেষ্টার খবর এল।

জানাযায়, তুরস্কে গত এক বছরে লিরার মাণ ৪৪ শতাংশ কমে গেছে এবং এরদোগান গত দুই বছরে তিনবার তুরস্কের কেন্দ্রীয় ব্যাংকের গভর্ণর পরিবর্তন করেছেন। কয়েকদিন আগে তিনি অর্থমন্ত্রীকে বরখাস্ত করে নুরুদ্দিন নাবাতিকে নতুন অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

এ ঘটনায় প্রেসিডেন্ট এরদোগান মনে করছেন ব্যাংক ঋণে সুদের হার কমালে লিরার পতন ঠেকানো সম্ভব হবে। যদিও দেশটির অর্থনীতিবিদরা এরদোগানের এই মতের পক্ষপাতী নন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এরদোগান,তুরস্ক,প্রেসিডেন্ট,হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close