reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০২১

গল্প নয়, ঘটনা সত্যি

যুবকের প্রেমে রাজত্ব ছাড়লেন রাজকুমারী

ছবি : ইন্টারনেট

প্রেম মানে না কোনো বাঁধন- গল্পে সিনেমায় এমন অনেক ঘটনা ঘটতে দেখলেও বাস্তব জীবনে এর নজির খুব একটা চোখে পড়ে না। এবার এমনই এক নজির স্থাপন করলেন জাপানের রাজকুমারী মাকো।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সাধারণ পরিবারে জন্ম নেওয়া তার সহপাঠী ও দীর্ঘদিনের বন্ধু কেই কোমুরোকে বিয়ে করলেন তিনি। সেই সঙ্গে প্রিন্সেস মাকো বঞ্চিত হলেন রাজকীয় সব অধিকার থেকে। খবর বিবিসির।

স্থানীয় পত্রিকাগুলো বলছে, প্রিন্সেস মাকো বিয়ের রেজিস্ট্রি করার জন্য তার টোকিওর বাড়ি থেকে বের হন মঙ্গলবার সকাল ১০টার দিকে।

পূর্ব নিয়মানুযায়ী, জাপানি রাজবংশের বাইরে সাধারণ পরিবারের কাউকে বিয়ে করলে রাজপুত্র কিংবা রাজকুমারী তাদের রাজকীয় সব মর্যাদা ও সম্পত্তি থেকে বঞ্চিত হন।

রাজকুমারীর ভাষ্য অনুযায়ী, সহপাঠীর সঙ্গে প্রেম করলেও বিয়ের সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কিন্তু রাজপ্রসাদের জৌলুস জীবনযাপন ছেড়ে সাধারণ ঘরের ছেলেকেই অবশেষে বিয়ে করলেন তিনি।

এ বিষয়ে সংবাদ সম্মেলন করে তারা একটি সংক্ষিপ্ত উদ্বোধনী বিবৃতি দেবেন বলে জানা গেছে। সেখানে তারা আগে থেকে জমা দেওয়া পাঁচটি নির্বাচিত প্রশ্নের লিখিত উত্তর দেবেন।

জাপানের রাজপ্রাসাদের ইম্পেরিয়াল হাউজহোল্ড এজেন্সি জানিয়েছে, এ কারণে প্রিন্সেস মাকোর মধ্যে এক ধরনের উত্তেজনা কাজ করছে।

এর আগে শনিবার (২৩ অক্টোবর) জাপানের রাজকুমারী মাকোর ৩০তম জন্মদিন ছিল। শেষবারের মতো রাজপ্রাসাদে জন্মদিন পালন করেন তিনি।

জানা যায়, ২০১২ সালে জাপানের ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পরিচয় হয় প্রিন্সেস মাকো ও কেই কোমুরোর। এরপর পরিণয়। ২০১৭ সালে তাদের বাগদানও সম্পন্ন হয়।

বাগদানের ঘোষণা দেওয়ার এক বছর পর রাজকুমালী মাকো ২০১৮ সালে তাদের বিয়ে করার পরিকল্পনার কথা জানিয়েছিলেন, কিন্তু নানা জটিলতা তা হয়ে উঠেনি। ফলে পিছিয়ে যায় বিয়ের আয়োজন। দুই বছর পর অবশেষে তা মেনে নেন জাপানের ক্রাউন প্রিন্স ফুমিহিতো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাপান,রাজকুমারী মাকো,সহপাঠী,প্রেম,বিয়ে,রাজত্ব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close