reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০২১

বন্দুকধারীর হামলায় কারাগার থেকে পালালো প্রায় হাজার বন্দী

ছবি : সংগৃহীত

কারাগারে বন্দুকধারীদের হামলায় নাইজেরিয়ার একটি কারাগার থেকে প্রায় হাজারের মতো বন্দী পালিয়ে গেছেন। তবে কতজন বন্দী পালিয়েছেন এ সম্পর্কে নিশ্চিত করে জানা যায়নি। এ খবর আল জাজিরা’র।

আন্তর্জাতিক গণমাধ্যম দ্য গার্ডিয়ান তাদের খবরে বলেছে প্রায় হাজারের মতো বন্দী পালিয়েছে, ডয়েচে ভেলে বলেছে এ সংখ্যা ৮০০’র বেশি হবে। তবে আল জাজিরা নির্দিষ্ট কোনো সংখ্যা উল্লেখ করেনি।

জানা যায়, নাইজেরিয়ার ওইয়ো প্রদেশের যে কারাগারের এ ঘটনা ঘটেছে ওই কারাগারের একজন মুখপাত্র সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, শুক্রবার (২২ অক্টোবর) গভীর রাতে এ হামলার ঘটনা ঘটে।

মুখপাত্র বলেন, ঠিক কতজন পালিয়েছে বা কতজনকে আবারও ধরা হয়েছে সে সংখ্যা আমি এখনই বলতে পারছি না। তবে আমি এটুকু বলতে পারি যে কারাগারের আশপাশ ও শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এটি নিয়ে এ বছর তৃতীয়বার এ ধরনের ঘটনা ঘটলো নাইজেরিয়াতে। এতে দু’হাজারের বেশি বন্দী কারাগার থেকে পালিয়েছে। কারাগারে হামলার এ ঘটনাগুলোর একটার সাথে আরেকটার সংযোগ নেই বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে হামলার ঘটনাগুলোর মধ্যে মিল রয়েছে। কারাগার থেকে যারা পালিয়েছেন তাদের অনেকেরই এখনও বিচার কাজ শেষ হয়নি।

প্রসঙ্গত, সরকারি তথ্য অনুযায়ী নাইজেরিয়ার কারাগারে প্রায় ৭০ হাজার বন্দী রয়েছে। এরমধ্যে মাত্র ২০ হাজার মতো আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাইজেরিয়া,জেল,পালালো
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close