reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০২১

নেপালে বন্যা ও ভূমিধসে নিহত বেড়ে ১০১

নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১০১ জনে দাঁড়িয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ৪১ জন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ অক্টটোবর) কাঠমাণ্ডু পোস্টের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। দেশটির পুলিশের দেওয়া তথ্যমতে এক নম্বর প্রদেশেই মারা গেছেন ৬০ জন।

সুদূরপশ্চিম প্রদেশে মৃত্যু হয়েছে আরও ৩১ জনের। বন্যাজনিত কারণে ৪০ জন আহত হয়েছে, তাদের মধ্যে ১৯ জন এক নম্বর প্রদেশের, চারজন কারনেলির এবং ১৭ জন সুদূরপশ্চিম প্রদেশের।

নিখোঁজ ৪১ জনের মধ্যে ২৩ জনই সূদুরপশ্চিম প্রদেশের এবং বাকী ১৩ জন এক নম্বর প্রদেশের। তাদের সন্ধানে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

বন্যার পানিতে বিধ্বস্ত হয়ে পড়েছে দুই হাজার দুইশ ৩২টির মতো বাড়ি। বর্ষাকাল শেষ হওয়ার সময় দেশটিতে অক্টোবরের এই সপ্তাহের শুরুতে পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে সৃষ্ট বন্যায় বহু মানুষকে দুর্গত এলাকা থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ঘরবাড়ি, ফসলি জমির। পুলিশের তথ্য অনুয়ায়ী, বন্যা ও ভূমিধসের কারণে এক হাজার একশ ১৭টি পরিবার বাস্তচ্যুত হয়ে পড়েছে।

এদিকে, বন্যাকবলিত এলাকায় উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। দেশটির আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা বিভিন্ন সাহায্যকারী প্রতিষ্ঠানকে নিয়ে বন্যাদুর্গতদের সহায়তায় কাজ করছে।সূত্র: এএনআই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নেপাল,বন্যা ও ভূমিধস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close