reporterঅনলাইন ডেস্ক
  ১৯ অক্টোবর, ২০২১

ওজন কমাতে যাত্রীদের ব্যাগ ফেলে এলো বিমান!

প্রতীকী ছবি

ঘনিষ্ঠ বন্ধুর মেয়ের বিয়ের বাগ্‌দান অনুষ্ঠান বলে কথা। তাই ছেলে ও স্ত্রীকে নিয়ে রবিবার (১৭ অক্টোবর) সকালে আসামের রূপসী থেকে কলকাতাগামী বিমানে চেপে বসেছিলেন শিশুরোগ চিকিৎসক বিনায়ক রায়। সেদিনের সন্ধ্যার ওই অনুষ্ঠানে পরার জামাকাপড় থেকে শুরু করে বন্ধু-কন্যার জন্য উপহার—চারটি ব্যাগে সবই ভরে নিয়েছিলেন কোচবিহারের বাসিন্দা বিনায়ক। কিন্তু কলকাতায় পৌঁছে শুরু হয় বিপত্তি।

কলকাতায় বিমান নামার একটু পরেই বিমান সংস্থার এক নারী কর্মকর্তা এসে জানান, সপরিবার বিনায়কবাবু কলকাতায় এলেও তাদের ব্যাগ আটকে রয়েছে সেই রূপসীতেই! ওই কর্মকর্তা জানান, বিমানের ওজন বেড়ে যাওয়ায় রূপসী থেকে বিমানচালক কিছু জিনিসপত্র নামিয়ে দিয়ে আসেন। যার মধ্যে ছিল বিনায়কের চারটি ব্যাগও।

ক্ষুব্ধ চিকিৎসক সোমবার (১৮ অক্টোবর) ফোনে বলেন, ‘সমস্ত জামাকাপড় ছিল ব্যাগে। এদিকে রবিবার রাতেই অনুষ্ঠান। ওদের বললাম, আমাদের নামিয়ে ওই বিমানটির তো রূপসী হয়েই গুয়াহাটি ফেরার কথা। তাহলে সেই বিমান আমাদের ব্যাগগুলো ফিরতি পথে গুয়াহাটি নিয়ে যাক। সেখান থেকে অন্য বিমানে অন্তত বিকাল-সন্ধ্যার মধ্যে কলকাতায় নিয়ে আসুক। মুখে বলল বটে যে, চেষ্টা করছি। কিন্তু আসেনি।’ ফলে কলকাতার ফ্ল্যাটে রাখা জামাকাপড় রেখেই রাতের অনুষ্ঠানে যেতে হয়েছে তাদের।

শুধু বিনায়কদের ব্যাগই নয়, রবিবারের ওই বিমানের প্রায় ২৩ জন যাত্রীর জিনিসপত্র যে কলকাতায় এসে পৌঁছয়নি, তা এক কথায় স্বীকার করে নিয়েছে ‘ফ্লাই-বিগ’ নামে ওই বিমান সংস্থা।

বিমান সংস্থাটির দাবি, ৭২ আসনের এটিআর বিমান কলকাতায় আসার পথে অধিকাংশ সময়েই ভর্তি থাকছে। তাই আবহাওয়া খারাপ থাকায় চালক বিমানের ওজন কমাতে বলেন। কারণ, প্রয়োজন হলে যাতে অন্য বিমানবন্দরে অবতরণ করা যায়, তার জন্য অতিরিক্ত জ্বালানি নিতে চেয়েছিলেন তিনি।

ওই বিমান সংস্থাটি জানিয়েছে, সোমবার গুয়াহাটি ঘুরে কলকাতায় পৌঁছেছে যাত্রীদের ব্যাগ। খবর আনন্দবাজারের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কলকাতা,ব্যাগ,ওজন,বিমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close