reporterঅনলাইন ডেস্ক
  ১০ অক্টোবর, ২০২১

বিশ্বজুড়ে কমলো করোনায় মৃত্যু ও শনাক্ত

ফাইল ছবি

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। তবে এখনো তাতে আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৫ হাজারেরও বেশি মানুষ। আর এ ভাইরাসের নমুনা মিলেছে প্রায় সাড়ে ৩ লাখ মানুষের দেহে। সে হিসেবে গতকালের তুলনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমলো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল থেকে রোববার (১০ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ লাখ ৬২ হাজার ৮০৭ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২৩ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৭১২ জন। আর সুস্থ হয়েছেন ২১ কোটি ৫৪ লাখ ৮০ হাজার ৯৪৫ জন।

গত এক দিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৫০৬ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৬১১ জন। আর করোনা শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৫৪৬ জন। আগের দিন যার সংখ্যা ছিল ৪ লাখ ৪২ হাজার ৯১২ জন।

মৃত্যুর দিক থেকে প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ২০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৩৩ হাজার ৫৮ জন মানুষ মারা গেছেন।

এরপর দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৫২ হাজার ২৭৫ জনের। মারা গেছেন ৪ লাখ ৫০ হাজার ৬২১ জন।

বর্তমান সময় পর্যন্ত বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৬৭৪ জন। আর শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৮৭৮ জন। এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ১৩৪ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,মৃত্যু,শনাক্ত,বিশ্ব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close