reporterঅনলাইন ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর, ২০২১

বিশ্বে ফের বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত

ফাইল ছবি

বিশ্বজুড়ে ফের বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৫৭ হাজার।

আগের দিনের তুলনায় এ মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ৩০০ জন। একই সময়ে নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৩৪ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক মৃত্যুতে সবার ওপরে রয়েছে রাশিয়া।

যুক্তরাষ্ট্রে গত একদিনে নতুন করে ৬৯ হাজার ৮৭৪ জন এবং মারা গেছেন ৬২৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৯৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৮ হাজার ৮৮ জন মারা গেছেন। এছাড়া এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৯৪ হাজারের বেশি রোগী।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৭৭৯ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ২৩৬ জন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু বেড়ে ২ লাখ ৪ হাজার ৬৭৯ জনে এবং শনাক্ত রোগীর সংখ্যা ৭৪ লাখ ৪৩ হাজার ১৪৯ জনে দাঁড়িয়েছে। সেখানে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৬৬ লাখ ১৮ হাজার ১১৭ জন।

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় ২১৮ জন মারা গেছেন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৪২৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৩ লাখ ৬৬ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৭০২ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৩ লাখ ৬১ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে, ভারতে গত ২৪ ঘণ্টায় ১৮১ জন মারা গেছেন। একই সময়ে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯০৫ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,শনাক্ত,মৃত্যু,বিশ্ব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close