reporterঅনলাইন ডেস্ক
  ২৭ সেপ্টেম্বর, ২০২১

নামল হুশিয়ারি সংকেত

ঘূর্ণিঝড় গুলাব গভীর নিম্নচাপে পরিণত

বাংলাদেশে কেটে গেছে এর প্রভাব

ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ উড়িষ্যা উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় গুলাব।

বাংলাদেশের ওপর থেকেও এর প্রভাব কেটে গেছে। তাই বাংলাদেশের চারটি সমুদ্রবন্দর থেকে নামল দুই নম্বর দূরবর্তী হুশিয়ারি সংকেত। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও কাছাকাছি পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় গুলাব গতকাল মধ্যরাতে উত্তর অন্ধ্র প্রদেশ-দক্ষিণ উড়িষ্যা উপকূল অতিক্রম করে গভীর নিম্নচাপ হিসেবে উত্তর অন্ধ্রপ্রদেশ এবং কাছাকাছি দক্ষিণ উড়িষ্যায় অবস্থান করছে। এটি আরো পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।

বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে দুই নম্বর হুশিয়ারি সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। সেসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ বিকাল পর্যন্ত সাবধানে চলাচল করতে হবে।

এদিকে হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ঘূর্ণিঝড় গুলাব গতকাল রাতে অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যা উপকূলে আঘাত হানে। এতে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। ওড়িশার গঞ্জম জেলায় জলের তোড়ে ভেসে গিয়ে মারা যান একজন এবং অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে মৃত্যু হয় দুই মৎস্যজীবীর।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘূর্ণিঝড় গুলাব,আবহাওয়া,গভীর নিম্নচাপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close